ভারী বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে চলবে ঝোড়ো হাওয়ার দাপট

ভারী বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে চলবে ঝোড়ো হাওয়ার দাপট
ভারী বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে চলবে ঝোড়ো হাওয়ার দাপট

ভারী বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল হাওয়া অফিস, সেই মতই আজ রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। কলকাতায় রোডের দেখা মিললেও বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সারাদিন জুড়েই। এমনকি শহরের বেশ কিছু জায়গায় হতে পারে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাত।

হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরের কেন্দ্রে নিম্নচাপের সৃষ্টি হচ্ছে। যা আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বাড়িয়েছে। এরপর আগামী ১২-১৪ সেপ্টেম্বর রাজ্যে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করতে থাকবে। যার জেরে বৃষ্টির পরিমাণ বাড়বে। দক্ষিণবঙ্গের নানা প্রান্তে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং হাওড়ায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া এবং হাওড়ায় বৃষ্টিপাতের সম্ভাবনা থাকতে পারে। এর জেরে ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। মৎস্যজীবিদের রবিবারের মধ্যেই ফিরে আসতে বলা হয়েছে। একইসঙ্গে চলবে ঝোড়ো হাওয়ার দাপট।

সকাল থেকেই মেঘাচ্ছন্ন কলকাতার আকাশ। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.২ডিগ্রি আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৭ডিগ্রী সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন আদ্রতার পরিমাণ থাকবে যথাক্রমে ৯৮ও ৭৩শতাংশ। একইসঙ্গে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘন্টায় শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে ১২.৭মিলিমিটার। আগামী তিন-চার দিন এইরকমই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।