শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রেহাই মিলতে চলেছে একটানা বর্ষণের থেকে! জানুন আপনার জেলার আবহাওয়া

০৮:২৫ এএম, সেপ্টেম্বর ২, ২০২১

রেহাই মিলতে চলেছে একটানা বর্ষণের থেকে! জানুন আপনার জেলার আবহাওয়া

অবশেষে খানিকটা রেহাই মিলতে চলেছে একটানা বর্ষণের থেকে। বঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা এখন নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানাচ্ছে, রাজ্যে দক্ষিণপূর্ব বায়ু ঢুকছে। সেই বায়ুতে রয়েছে প্রচুর পরিমানে জলীয় বাষ্প। এই মুহূর্তে ভারি বৃষ্টির পূর্বাভাস সেভাবে নেই। বরং বিক্ষিপ্তভাবে কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে।

তবে উত্তরের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। দুই দিনাজপুরেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আজ সকাল থেকেই শহর কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ডিগ্রি আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ডিগ্রী সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন আদ্রতার পরিমাণ থাকবে যথাক্রমে ৯৩ ও ৫৭শতাংশ। একইসঙ্গে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘন্টায় শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টিপাত হয়নি।আগামী তিন-চার দিন এইরকমই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।