বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আগামী কাল থেকে কলকাতাসহ দক্ষিনবঙ্গে আবহাওয়ার বড় পরিবর্তন! কি বলছে হাওয়া অফিস?

০৪:৩৭ পিএম, নভেম্বর ২৩, ২০২১

আগামী কাল থেকে কলকাতাসহ দক্ষিনবঙ্গে আবহাওয়ার বড় পরিবর্তন! কি বলছে হাওয়া অফিস?

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আবহাওয়ার খাম খেয়ালি পনায় নাজেহাল রাজ্যবাসী। কখনও শীত আবার কখনও বৃষ্টি। সব মিলিয়ে রাজ্য বাসী বুঝতেই পারছেন না যে কোন ঋতু চলছে। কদিন আগে থেকেই হালকা শীতের আমেজ দেখা যায় রাজ্য জুড়ে। তারপর কিছু দিন পেরতেই আবার বাড়তে শুরু করলো তাপমাত্রা। এতটাই তাপমাত্রা বাড়ল যা স্বাভাবিকের তুলনায় ৫ ডিগ্রি বেশি। তাই মানুষের এই আবহাওয়া সংক্রান্ত দুবিধা মেটানর জন্য পূর্বাভাস দিল আবহাওয়া অফিস। আগামী কাল থেকেই বাড়তে চলেছে শীত। রাতে কমবে তাপমাত্রা।

তবে তারমধ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। দক্ষিনবঙ্গের উপকুল জেলায় এবং উত্তরবঙ্গের পার্বত্য জেলায় হতে পারে হালকা বৃষ্টি। আসলে বঙ্গোপসাগরে নিম্নচাপের পরোক্ষ প্রভাবে তৈরি হয়েছে উচ্চচাপ বলয়। তারফলেই পুবালি হাওয়ার প্রভাব পড়ছে। আর পুবালি হাওয়ার প্রভাবে বাতাসে প্রবেশ করছে জলীয় বাস্প। জলীয় বাস্পের প্রভাবেই হবে হালকা বৃষ্টি। আর তাঁর প্রভাবেই আসতে আসতে নামবে পারদ।

হাওয়া অফিসের খবর অনুযায়ী মঙ্গলবার থেকে হালকা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। আর দক্ষিনবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়াতে হতে পারে হালকা বৃষ্টি।