বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ! আজ থেকে রাজ্যে শুরু হচ্ছে বৃষ্টি, সরস্বতী পুজোতেও কি বৃষ্টি?

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২২, ০৯:২৫ এএম | আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২২, ০৯:৫৫ এএম

ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ! আজ থেকে রাজ্যে শুরু হচ্ছে বৃষ্টি, সরস্বতী পুজোতেও কি বৃষ্টি?
ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ! আজ থেকে রাজ্যে শুরু হচ্ছে বৃষ্টি, সরস্বতী পুজোতেও কি বৃষ্টি?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ যাও কয়েকদিনের বৃষ্টির রেশ কাটিয়ে রাজ্যবাসী শীতের আমেজ উপভোগ করছিল। কিন্তু তা বেশিদিন স্থায়ী হল না। ফের চোখ রাঙাচ্ছে বৃষ্টি। আজ থেকে শুরু রাজ্যে বৃষ্টিপাত। ফের পশ্চিমী ঝঞ্ঝার ভ্রূকুটি। রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। এমনকি সরস্বতী পুজোতেও রয়েছে বৃষ্টির সম্ভবনা। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। এর সঙ্গে বাড়বে পূবালী হাওয়ার প্রভাব। 

 

বৃহস্পতিবার থেকেই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টিপাত শুরু হবে। শুক্রবার বৃষ্টি বাড়বে, জানাচ্ছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

সকাল থেকেই ছিল কুয়াশার দাপট। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাই সকাল থেকেই কুয়াশার চাদরে মোড়া। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অবশ্য পরিস্থিতির সামান্য উন্নতি হওয়ার কথা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী তিন দিনে দক্ষিণবঙ্গের রাতের তাপমাত্রা তিন ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

 

এদিকে, বৃহস্পতিবার হালকা বৃষ্টি হতে পারে উপকূলের জেলাগুলিতে। কিন্তু শুক্রবার উত্তর এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতেই ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। এদিন দক্ষিণবঙ্গের মধ্যে পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়া পুরুলিয়াতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। শনিবারও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। তবে, শনিবার আবহাওয়ার উন্নতি হওয়ার কথা। উল্লেখ্য, শুক্রবার শহর কলকাতাতেও হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। সরস্বতী পুজোর দিন সকালে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। তবে শনিবার বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে কমবে বৃষ্টিও। শহরের সর্বনিম্ন তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।

 

উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। বৃহস্পতিবার উত্তরবঙ্গের আবহাওয়া মূলক শুষ্ক থাকবে। এদিন হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কিছু জেলায়। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। শুক্রবার শনিবার গোটা উত্তরবঙ্গ জুড়েই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে। এর পাশাপাশি আগামী কয়েকদিন দার্জিলিং জেলার উপরের দিকে হালকা তুষারপাত অথবা গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে। শুক্রবার ও শনিবার পাহাড় এলাকায় ধসের আশঙ্কাও করা হচ্ছে।