মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৭, ২০২২, ০৯:২৩ এএম | আপডেট: জুন ২৭, ২০২২, ০৩:২৩ পিএম

দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সপ্তাহের শুরুতেই ফের বেড়েছে গরম। সপ্তাহের প্রথম দিন থেকেই চড়া রোদ। পাশাপাশি কলকাতায় বৃষ্টির পরিমাণ খানিকটা কমতেই বেড়েছে আপেক্ষিক আর্দ্রতা। কাজেই স্বাভাবিকভাবেই ফের অস্বস্তি বাড়ল। হাওয়া অফিস জানাচ্ছে, আজও হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। 

এবছর দক্ষিণবঙ্গে বর্ষা দেরিতে প্রবেশ করেছে। তবে, উত্তরবঙ্গে নির্ধারিত সময়ের আগেই বর্ষা প্রবেশ করেছে। উত্তরবঙ্গে এই মরশুমে ক্রমাগত ভারী বৃষ্টি হয়েই চলেছে। তবে, দক্ষিণবঙ্গে বর্ষা অপেক্ষাকৃত দুর্বল। দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। এদিকে, সোমবারও কলকাতায় দিনভর থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। হাওয়া অফিস জানাচ্ছে, এদিন শহরের সর্বোচ্চ থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এদিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৭১ শতাংশ। রবিবারও কলকাতায় বৃষ্টি হয়েছে। 

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বৃষ্টি খুব জোরালো হবে না। ভারী বৃষ্টির কোনও সম্ভবনাই নেই। আগামী তিন থেকে চারদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলেই জানা গিয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, রাজস্থান থেকে দক্ষিণবঙ্গ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা এবং ওডিশার উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তবে, এর প্রভাব পড়বে না এ রাজ্যে। 

অন্যদিকে, উত্তরবঙ্গে আপাতত বৃষ্টি বিরতি নিয়েছে। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই আগামী ৩ থেকে ৪ দিন বৃষ্টি কমই হবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে।