বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

অসহ্য গরম থেকে কি মিলবে রেহাই? কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১০, ২০২২, ০৯:২৪ এএম | আপডেট: জুন ১০, ২০২২, ০৩:২৬ পিএম

অসহ্য গরম থেকে কি মিলবে রেহাই? কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
অসহ্য গরম থেকে কি মিলবে রেহাই? কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গতকাল সন্ধের পর, ঝোড়ো হাওয়ার সঙ্গে হালকা বৃষ্টির দেখা মিলেছিল। তবে, হাওয়া অফিস জানাচ্ছে, আজ, শুক্রবার কলকাতায় ভারী বৃষ্টি হবে। জানা গিয়েছে, আজ দুপুরের পর থেকেই আকাশ ঘন কালো করে বৃষ্টি নামবে শহরে। শুধু কলকাতাই নয়, কলকাতা সংলগ্ন এলাকাতেও বৃষ্টি হবে। সেই সঙ্গে চলবে বজ্রপাত। 

আজ সকাল থেকেই বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ অনেকটাই বেশি। সেই সঙ্গে রোদের তেজও রয়েছে। তাই স্বাভাবিকভাবেই আর্দ্রতাজনিত অস্বস্তিও রয়েছে ভালোই। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৮৬ শতাংশ।

বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ঝড়বৃষ্টি শুরু হয়। আচমকা এই বৃষ্টিতে মানুষ কিছুটা হলেও স্বস্তি পেয়েছে। হাওড়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনার কিছু অংশ সহ একাধিক জেলায় বৃষ্টি হয়। বেশ কিছুদিন ধরেই মানুষ বৃষ্টির অপেক্ষায় ছিল। শুক্রবারও ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গ জুড়ে চলছে ঝড়বৃষ্টি। উত্তরবঙ্গের জেলাগুলিতে আগেই বর্ষার প্রবেশ ঘটেছে। জানা গিয়েছে, আজ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই। মালদা এবং দুই দিনাজপুরে হতে পারে বৃষ্টিপাত। এছাড়াও পার্বত্য এলাকা, তরাই ও ডুয়ার্সেও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। শিলিগুড়িতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।