শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

রাজ্যের এই জেলাগুলিতে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা! বইবে ঝোড়ো হাওয়াও, কেমন থাকবে আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ২৯, ২০২২, ০৯:৩১ এএম | আপডেট: মে ২৯, ২০২২, ০৩:৩১ পিএম

রাজ্যের এই জেলাগুলিতে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা! বইবে ঝোড়ো হাওয়াও, কেমন থাকবে আবহাওয়া?
রাজ্যের এই জেলাগুলিতে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা! বইবে ঝোড়ো হাওয়াও, কেমন থাকবে আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ রবিবার গরমের দাপট গত দু’দিনের থেকে তুলনামূলক কম। ভোর থেকেই রোদ উঠেছে। তবে, সেই সঙ্গে বইছে ঝোড়ো হাওয়াও। সেই জন্যই অস্বস্তিকর গরম থেকে কিছুটা হলেও স্বস্তি মিলেছে। যদিও বেলা বারার সঙ্গে সঙ্গে ফের গরমে কাহিল হতে পারেন শহরবাসী।
এদিকে, শনিবার রাতে কলকাতা ও সংলগ্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টিড় সম্ভবনা হতে পারে। 

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। ঝড়বৃষ্টির পাশাপাশি  কোথাও কোথাও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। 

এদিকে, হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী ৫ দিন তাপমাত্রার তেমন কোনও হেরফের হবে না। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভবনা রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। অন্যদিকে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, দুই দিনাজপুর ও মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০১২.৮ মিমি।