বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আজ রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টি! বইবে ঝোড়ো হাওয়া, কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৩, ২০২২, ০৯:২৩ এএম | আপডেট: মে ৩, ২০২২, ০৩:২৩ পিএম

আজ রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টি! বইবে ঝোড়ো হাওয়া, কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
আজ রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টি! বইবে ঝোড়ো হাওয়া, কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ ইদ, কিন্তু সকাল থেকেই বৃষ্টি ঈদের খুশি কিছুটা হলেও, ফিকে করল। সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে শুধু বৃষ্টিই নয়, সেই সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আজ দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। দক্ষিনবঙ্গই শুধু নয়, উত্তরবঙ্গের জেলাগুলিতেও হবে বৃষ্টি। 

আজ সকাল থেকেই শহর কলকাতার আকাশ মেঘলা। দক্ষিণবঙ্গের নদিয়ায় সকালেই মুষলধারে বৃষ্টি হয়। মঙ্গলবার দুই ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী ৫ দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভবনা রয়েছে। রাজ্যে কালবৈশাখীর সম্ভবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস। 

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানাচ্ছে, বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।  

এদিন শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ, ন্যূনতম ৬০ শতাংশ।