শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ক্রমশ ঊর্ধ্বমুখী তাপমাত্রা! বঙ্গে বৃষ্টি কবে? কেমন থাকবে আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১১, ২০২২, ০৯:২১ এএম | আপডেট: মার্চ ১১, ২০২২, ০৯:৫১ এএম

ক্রমশ ঊর্ধ্বমুখী তাপমাত্রা! বঙ্গে বৃষ্টি কবে? কেমন থাকবে আজকের আবহাওয়া?
ক্রমশ ঊর্ধ্বমুখী তাপমাত্রা! বঙ্গে বৃষ্টি কবে? কেমন থাকবে আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জোরালো ঠাণ্ডা এখন আর নেই বঙ্গে। তবে, ফের একবার ভোরের দিকে ফিরল হালকা ঠাণ্ডার আমেজ। যা উধাও হয়ে গিয়েছিল। সেই সঙ্গে ফিরল বসন্তের পরিবেশ। হাওয়া অফিস জানাচ্ছে, এই মুহূর্তে আবহাওয়ার তেমন বড় কোনও পরিবর্তন হবে না। কলকাতা-সহ গোটা বঙ্গেই তাপমাত্রা ক্রমশ বাড়ছে। বিগত বছরগুলির তুলনায় এ বছর মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে গরম অনেকটাই বেশি। 

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী কয়েকদিন রাজ্যের তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না। তাপমাত্রা মোটামুটি একই রকম থাকবে। এই মুহূর্তে সর্বোচ্চ তাপমাত্রা ৩১ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। পাশাপাশি রাজ্যে এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। হাওয়া অফিস জানাচ্ছে এই মুহূর্তে রাজ্যে আবহাওয়া শুষ্কই থাকবে। 

ধীরে ধীরে বাড়বে গরম এবং গরমজনিত অস্বস্তি। যদিও এখনও ভোরের দিকে হালকা ঠাণ্ডার আমেজ থাকছে। এদিকে আলিপুর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, সাতদিনের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি ছুঁতে পারে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এই মুহূর্তে এই আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না। 

এদিকে, দক্ষিণবঙ্গের মতোই উত্তরবঙ্গেও আপাতত ঝড়-বৃষ্টির কোনও সম্ভবনা নেই আগামী ৪-৫ দিন। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। তবে, সকাল ও সন্ধ্যায় হালকা শীতের আমেজ থাকবে।