শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৯:২৭ এএম | আপডেট: জুন ২২, ২০২২, ০৩:৩৭ পিএম

সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ সকাল থেকেই আকাশ মেঘলা। কোথাও আবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। এদিকে, উত্তরবঙ্গে হয়ে চলা ভারী বৃষ্টি থেকে সাময়িক বিরতি মিলেছে। কাল থেকে আবার শুরু হবে ভারী বৃষ্টি। হাওয়া অফিস বলছে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী এবং কোথাও আবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দেশজুড়ে মৌসুমি বায়ুর প্রভাব বাড়বে বলে জানানো হয়েছে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে। 

এদিন কলকাতায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘন্টায় মাত্র ০.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে  কলকাতায়। কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা যথাক্রমে ৩৪ এবং ২৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন কলকাতার পাশাপাশি সংলগ্ন জেলাগুলিতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তবে, শনিবারের পর বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। রবি ও সোমবার  বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। বিশেষ করে ঝাড়খন্ড এবং বিহার সংলগ্ন জেলা এবং উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে সপ্তাহের শেষদিন রবি ও প্রথমদিন সোমবার। উল্লেখ্য এবার উত্তরবঙ্গে সময়ের আগে বর্ষা প্রবেশ করলেও দক্ষিণবঙ্গে দেরিতেই প্রবেশ করেছে বর্ষা। 

হাওয়া অফিস জানিয়েছে, মাঝারি বৃষ্টির স্বম্ভবনা রয়েছে উত্তরবঙ্গের ৫ জেলায়। এর মধ্যে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে, ভারী বৃষ্টি থেকে রেহাই মিললেও তা সাময়িক। আগামীকাল থেকে আবার বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। বিশেষ করে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী এবং অতি ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।