বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আর কিছুক্ষণের মধ্যেই রাজ্যের এই জেলাগুলিতে নামবে স্বস্তির বৃষ্টি! পূর্বাভাস হাওয়া অফিসের

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২, ০৫:২৬ পিএম | আপডেট: এপ্রিল ৩০, ২০২২, ১১:২৬ পিএম

আর কিছুক্ষণের মধ্যেই রাজ্যের এই জেলাগুলিতে নামবে স্বস্তির বৃষ্টি! পূর্বাভাস হাওয়া অফিসের
আর কিছুক্ষণের মধ্যেই রাজ্যের এই জেলাগুলিতে নামবে স্বস্তির বৃষ্টি! পূর্বাভাস হাওয়া অফিসের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তীব্র গরমে মানুষ নাজেহার। তার উপর জেলায় জেলায় চলছে তাপপ্রবাহ। উত্তরবঙ্গে বিগত কয়েকদিন ধরে বৃষ্টি হলেও, দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। যদিও গতকাল উত্তরবঙ্গের জেলা ছাড়াও অন্যান্য বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি সঙ্গে কালবৈশাখীর দেখা মিলেছে। এর মধ্যে বাঁকুড়া, বীরভূম, বর্ধমান, মুর্শিদাবাদ জেলায় ঝড়ের সঙ্গে ভারী হয়েছে। আবার হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা এবং কলকাতার কিছু কিছু অংশে হালকা বৃষ্টি হয়েছে। এবার বেশ খানিকটা আশার খবর শোনালো আলিপুর আবহাওয়া দফতর। এবার নাকি গরমের দাপট থেকে কিছুটা রেহাই মিলতে চলেছে। 

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ৪ থেকে ৫ দিন ঝড়-বৃষ্টির আশঙ্কা রয়েছে উত্তর ও দক্ষিণবঙ্গে। হাওয়া অফিসের খবর অনুযায়ী, আর কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে। এর সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। হাওয়া অফিস জানাচ্ছে আজ নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূমেও বৃষ্টির সম্ভবনা রয়েছে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আর কিছুক্ষণের মধ্যেই মালদা, দুই দিনাজপুর এবং জলপাইগুড়িতেও বৃষ্টির সম্ভবনা রয়েছে। এদিকে, আজকের পাশাপাশি আগামীকালও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝোড়ো হাওয়াড় সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে সোমবার আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। আবার দক্ষিণবঙ্গেও সোমবার বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। 

হাওয়া অফিস জানাচ্ছে আগামী ২ এবং ৩ মে কলকাতায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। কাজেই কয়েকদিন তাপমাত্রা কিছুটা কম থাকবে। তীব্র গরমের হাত থেকে কিছুটা হলেও স্বস্তি মিলবে।