শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

আজও রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৯:২০ এএম | আপডেট: মে ১৮, ২০২২, ০৩:২০ পিএম

আজও রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে আবহাওয়া?
আজও রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ সকাল থেকেই শহর কলকাতার আকাশ পরিষ্কার। রোদ ঝলমলে পরিবেশ সঙ্গে, বইছে দমকা হাওয়া। তবে, সকাল থেকেই রয়েছে গুমোটভাব। এর জেরে কিছুটা হলেও কলকাতা এবং তার আশপাশের অঞ্চলের মানুষ অস্বস্তিতে রয়েছেন। এদিকে, গতকাল রাতে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় সামান্য বৃষ্টি হয়েছে। 

এদিকে বিগত কয়েকদিনেও কলকাতা- সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। পাশাপাশি কোনও কোনও জেলায় বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলেও জানা গিয়েছে। 

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বুধবার অর্থাৎ আজ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। এর সঙ্গে কোথাও কোথাও আবার ঝোড়ো হাওয়াও বইতে পারে বলেই জানা গিয়েছে। হাওয়া অফিস জানিয়েছে যে, আগামী ৫ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার তেমন একটা পার্থক্য হবে না। 

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের তিন জেলা দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে বলেই জানা গিয়েছে। পাশাপাশি আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফে। এছাড়াও দুই দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনাও রয়েছে। 

হাওয়া অফিস জানাচ্ছে, আজ শহর কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। দিনের সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ, ন্যূনতম ৫৭ শতাংশ।