শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

প্রবল বৃষ্টি ২ জেলায়, জারি হল রেড অ্যালার্ট! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া জানুন

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২, ০৮:৩৯ এএম | আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২, ০২:৩৯ পিএম

প্রবল বৃষ্টি ২ জেলায়, জারি হল রেড অ্যালার্ট! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া জানুন
প্রবল বৃষ্টি ২ জেলায়, জারি হল রেড অ্যালার্ট! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া জানুন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া (Ajker Abhawa) কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। দক্ষিণবঙ্গে আপাতত অস্বস্তিকর গরম বিরাজ করছে। বর্তমানে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানা গেছে। তবে উত্তরবঙ্গের বেশকিছু জেলায় জারি হয়েছে রেড অ্যালার্ট।

আবহাওয়া দপ্তর থেকে জানা গেছে, বাতাসে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে আর্দ্রতার পরিমাণ। আর সেই কারণেই বাড়ছে অস্বস্তি। এমনকি বৃদ্ধি পেয়ে চলেছে দিনের তাপমাত্রাও। তবে গতপরশু বিকেলের পর রাজ্যের বেশকিছু জেলায় বৃষ্টির দেখা মিলেছে। তাতে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে শহরবাসী। 

হাওয়া অফিস আগেই জানিয়েছিলেন, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা থাকলেও ভারী বৃষ্টির সম্ভবনা নেই। অন্যদিকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ফের ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে জানা গেছে। আজ পশ্চিমবঙ্গে (কলকাতায়) সূর্যোদয় হয়েছে, ভোর ৫ টা ১৯ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ৫৩ মিনিট। আজ মোট দিনের মেয়াদ ১২ ঘণ্টা ৩৪ মিনিট।

কলকাতার আবহাওয়া ( Kolkata Abhawa / Weather ) – আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৯০ %। কয়েকটি জায়গায় একবার বজ্র-বিদ্যুত সহ ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং রাতের আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে।  

উল্লেখ্য ফের একবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা। জলপাইগুড়ি ও কালিম্পং এই ২ জেলায় জারি হয়েছে লাল সতর্কতা। এছাড়া কমলা সতর্কতা জারি রয়েছে আলিপুরদুয়ার, দার্জিলিং ও কোচবিহারে। এবং উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার কালিম্পং ও জলপাইগুড়ি এই ২ জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী সোমবার পর্যন্ত উত্তরবঙ্গে জারি থাকবে বৃষ্টি।