শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

লক্ষ্মী পুজোতে ভাসবে রাজ্যের এই জেলাগুলি! দেখে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া?

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০৮:০৭ এএম | আপডেট: অক্টোবর ৮, ২০২২, ০২:০৭ পিএম

লক্ষ্মী পুজোতে ভাসবে রাজ্যের এই জেলাগুলি! দেখে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া?
লক্ষ্মী পুজোতে ভাসবে রাজ্যের এই জেলাগুলি! দেখে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া (Ajker Abhawa) কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। দক্ষিণবঙ্গে জারি রয়েছে ভ্যাপসা গরম। তার সঙ্গে বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে। গোটা পুজো জুড়েই জারি ছিল বৃষ্টি। এছাড়া উত্তরবঙ্গেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

কলকাতার আবহাওয়া ( Kolkata Abhawa / Weather ) – আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮৮ %। দিনের দিকে রৌদ্রোজ্জ্বল থেকে আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। এবং রাতের দিকে মূলত আকাশ পরিষ্কার থাকবে। 

দেখতে দেখতে বাঙালির দুর্গাপুজো পার হল বেশ জাঁকজমক ভাবেই। করোনার রেশ কাটিয়ে এবছর খুব ধুমধাম করেই পুজো কাটিয়েছেন সকলে। তবে পুজো জুড়ে মাঝে মাঝেই দেখা মিলেছে বৃষ্টির। এতে প্যান্ডেল হপিং করতে কিছুটা হলেও বাধা তো পরেইছে। তবে বৃষ্টি হলেও তা কিছুক্ষনের জন্যেই দেখা দেখে। মুষলধারে ভারী বৃষ্টি হয়নি বললেই চলে। কিন্তু পুজো জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির জেরে ঠাকুর দেখাতে অনেকটাই প্রভাব পড়েছে। বর্তমানে আবহাওয়ার পরিবর্তন দেখা দিয়েছে। তবে বৃষ্টি হলেও আদ্রতাজনিত অস্বস্তি জারি রয়েছে রাজ্য জুড়ে। কিন্তু তাপমাত্রা বৃদ্ধি পেলেও রাজ্যে বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে। 

রাজ্যের কিছু জেলায় আজ বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এখনও কদিন অর্থাৎ লক্ষ্মী পুজোতেও রাজ্যে জারি থাকবে বৃষ্টি। লক্ষ্মী পুজোতেও রাজ্যের জেলায় জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির দেখা মিলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়ায় বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পেতে পারে। এবং সোমবার ও মঙ্গলবার রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

অন্যদিকে উত্তরবঙ্গে শনিবার ও রবিবার দুই দিনাজপুর, মালদা, জলপাইগুড়ি, দার্জিলিং কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া সব জেলাতেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আজ পশ্চিমবঙ্গে (কলকাতায়) সূর্যোদয় হয়েছে, ভোর ৫ টা ৩০ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ১৮ মিনিট। আজ মোট দিনের মেয়াদ ১১ ঘণ্টা ৪৮ মিনিট।