শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

নিম্নচাপের জেরে ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যের এই জেলাগুলিতে, কেমন থাকবে আজকের আবহাওয়া?

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৭:৪৬ এএম | আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০১:৪৬ পিএম

নিম্নচাপের জেরে ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যের এই জেলাগুলিতে, কেমন থাকবে আজকের আবহাওয়া?
নিম্নচাপের জেরে ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যের এই জেলাগুলিতে, কেমন থাকবে আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া (Ajker Abhawa) কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। দক্ষিণবঙ্গে কিছুটা হলেও স্বস্তিকর আবহাওয়া বিরাজ করছে। ফের ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। অন্যদিকে উত্তরবঙ্গের কয়েকটি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

কলকাতার আবহাওয়া ( Kolkata Abhawa / Weather ) – আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৯০ %। কয়েকটি জায়গায় বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং রাতের দিকেও বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে জানা গেছে, ঘূর্ণাবর্তের জেরে আগামী ৫ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আলিপুর আবহাওয়া সূত্রে জানা গেছে, একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে পশ্চিম বঙ্গোপাসাগর ও সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে। আর এই ঘূর্ণাবর্ত আগামী ২০ তারিখ কিছুটা পশ্চিমে গিয়ে নিম্নচাপে পরিনত হতে পারে। আর তার জেরেই আগামী ২১ তারিখ থেকে দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণা জেলায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বেশি প্রভাব দেখা দেবে ওড়িশায়।  

আর সেকারণে বর্তমানে যারা সমুদ্রে মাছ ধরতে গেছেন তাদের ২০ তারিখের আগে ফিরে আসার কথা জানিয়েছে হাওয়া অফিস। এছাড়া ২১ তারিখ থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়াতে নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দপ্তর। অন্যদিকে দক্ষিণবঙ্গে বৃদ্ধি পাচ্ছে আদ্রতার পরিমাণ। আজ পশ্চিমবঙ্গে (কলকাতায়) সূর্যোদয় হয়েছে, ভোর ৫ টা ২৪ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ৩৭ মিনিট। আজ মোট দিনের মেয়াদ ১২ ঘণ্টা ১৩ মিনিট। 

আজ থেকে আগামী ৪-৫ দিন কলকাতা সহ অন্যান্য জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গেও বৃষ্টি হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ওপরের ৫ জেলায় বেশি বৃষ্টিরও সম্ভাবনা  রয়েছে।