রবিবার, ০২ অক্টোবর, ২০২২

পুজোর আগেই ফের ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে এই ৩ জেলা! দেখুন কেমন থাকবে আজকের আবহাওয়া

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৭:২২ এএম | আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৭:২২ এএম

পুজোর আগেই ফের ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে এই ৩ জেলা! দেখুন কেমন থাকবে আজকের আবহাওয়া
পুজোর আগেই ফের ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে এই ৩ জেলা! দেখুন কেমন থাকবে আজকের আবহাওয়া / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া (Ajker Abhawa) কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। দক্ষিণবঙ্গে কিছুটা হলেও স্বস্তিকর আবহাওয়া বিরাজ করছে। ফের ঘূর্ণাবর্তের জেরে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। অন্যদিকে উত্তরবঙ্গের কয়েকটি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে

কলকাতার আবহাওয়া ( Kolkata Abhawa / Weather ) – আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৯০ %। কয়েকটি জায়গায় বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং রাতের দিকেও বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণাবর্তের জেরে আগামী কয়েকদিন ধরেই বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির জারি রয়েছে রাজ্যের জেলায় জেলায়। 

আলিপুর আবহাওয়া সূত্রে জানা গেছে, একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছিল পশ্চিম বঙ্গোপাসাগর ও সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে। আর এই ঘূর্ণাবর্ত পশ্চিমে গিয়ে নিম্নচাপে পরিনত হতেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ রাজ্যের জেলায় জেলায়। তবে রাজ্যে এর প্রভাব খুব একটা পরবে না তা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। বেশি প্রভাব দেখা দেবে ওড়িশায়। রাজ্যের জেলার তুলনায় ওড়িশাতেই বৃষ্টির পরিমাণ বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। আর ওড়িশায় নিম্নচাপের কারণেই রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টি দেখা দিচ্ছে।  

এছাড়া উপকূলের জেলাগুলিতেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আর সেকারণে যারা সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন তাদের আগেই ফিরে আসার কথা জানিয়ে দিয়েছিল হাওয়া অফিস। এছাড়া ২১ তারিখ থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়াতে নিষেধাজ্ঞা জারি করেছিল আবহাওয়া দপ্তর। অন্যদিকে দক্ষিণবঙ্গে বৃদ্ধি পাচ্ছে আদ্রতার পরিমাণ। আজ পশ্চিমবঙ্গে (কলকাতায়) সূর্যোদয় হয়েছে, ভোর ৫ টা ২৫ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ৩৩ মিনিট। আজ মোট দিনের মেয়াদ ১২ ঘণ্টা ৮ মিনিট। 

কলকাতা সহ অন্যান্য জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি গতকাল বেলা বাড়তেই রাজ্যের বেশকিছু জেলায় বৃষ্টি দেখা মেলে। তবে তার পরেই আবার রোদ উঠতে দেখা যায়। পুজোর আগে রাজ্যের বৃষ্টি মুখর পরিবেশ চিন্তায় ফেলেছে মানুষকে। তবে পুজোতে বৃষ্টির দেখা মিলবে কীনা সে বিষয়ে এখনও কোনো কিছু জানায়নি আবহাওয়া দপ্তর। তবে এখনও পর্যন্ত নতুন কোনো নিম্নচাপের দেখা মেলেনি আর তাই আপাতত পুজোর বৃষ্টি হওয়ার এখনও কোনো সম্ভাবনা তৈরি হয়নি। অন্যদিকে উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস। আগামীকাল জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ার এই তিন জেলায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।