বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

মহালয়ার শুভ দিনে রাজ্য জুড়ে বজ্রবিদ্যুত সহ বৃষ্টির পূর্বাভাস! দেখুন কেমন থাকবে আজকের আবহাওয়া

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৮:৩৭ এএম | আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২, ০২:৩৭ পিএম

মহালয়ার শুভ দিনে রাজ্য জুড়ে বজ্রবিদ্যুত সহ বৃষ্টির পূর্বাভাস! দেখুন কেমন থাকবে আজকের আবহাওয়া
মহালয়ার শুভ দিনে রাজ্য জুড়ে বজ্রবিদ্যুত সহ বৃষ্টির পূর্বাভাস! দেখুন কেমন থাকবে আজকের আবহাওয়া / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া (Ajker Abhawa) কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। দক্ষিণবঙ্গে আবারও বৃদ্ধি পেয়েছে গরম। বর্তমানে নিম্নচাপের দেখা না মিললেও সিকিম থেকে নর্থ ওয়েস্ট বে পর্যন্ত একটি অক্ষরেখা বিস্তৃত রয়েছে। তার জেরেই বৃষ্টির পূর্বাভাস। 

কলকাতার আবহাওয়া ( Kolkata Abhawa / Weather ) – আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮২ %। কয়েকটি জায়গায় বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং রাতের দিকে আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। 

আজ মহালয়া। ভোর থেকেই গঙ্গার ঘাটে ঘাটে শুরু হয়েছে পিতৃপুরুষদের উদ্দেশ্য তর্পণ। আর এই মহালয়ার দিনে রাজ্যে বজ্রবিদ্যুত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। উল্লেখ্য সিকিম থেকে নর্থ ওয়েস্ট বে পর্যন্ত একটি অক্ষরেখা বিস্তৃত থাকায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। 

তবে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকলেও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার এই ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। আগামীকাল অর্থাৎ সোমবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে উত্তরবঙ্গে। 

আজ পশ্চিমবঙ্গে (কলকাতায়) সূর্যোদয় হয়েছে, ভোর ৫ টা ২৬ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ৩১ মিনিট। আজ মোট দিনের মেয়াদ ১২ ঘণ্টা ৫ মিনিট। পুজোর আগে রাজ্যের বৃষ্টি মুখর পরিবেশ চিন্তায় ফেলেছে মানুষকে। তবে পুজোতে বৃষ্টির দেখা মিলবে কীনা সে বিষয়ে এখনও কোনো কিছু জানায়নি আবহাওয়া দপ্তর। তবে এখনও পর্যন্ত নতুন কোনো নিম্নচাপের দেখা মেলেনি আর তাই আপাতত পুজোর বৃষ্টি হওয়ার এখনও কোনো সম্ভাবনা তৈরি হয়নি।