শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পুজোতেও কি রাজ্যে জারি থাকবে বৃষ্টি? কি বলছে আবহাওয়া দপ্তর? জেনে নিন

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৮:৩৬ এএম | আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০২:৩৯ পিএম

পুজোতেও কি রাজ্যে জারি থাকবে বৃষ্টি? কি বলছে আবহাওয়া দপ্তর? জেনে নিন
পুজোতেও কি রাজ্যে জারি থাকবে বৃষ্টির পরিবেশ? কি বলছে আবহাওয়া দপ্তর? জেনে নিন / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া (Ajker Abhawa) কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। দক্ষিণবঙ্গে আবারও বৃদ্ধি পেয়েছে গরম। বর্তমানে নিম্নচাপের দেখা না মিললেও সিকিম থেকে নর্থ ওয়েস্ট বে পর্যন্ত একটি অক্ষরেখা বিস্তৃত রয়েছে। তার জেরেই বৃষ্টির পূর্বাভাস। 

কলকাতার আবহাওয়া ( Kolkata Abhawa / Weather ) – আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮১ %। কয়েকটি জায়গায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং রাতের দিকে মেঘ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। 

গতকালই ছিল মহালয়া। পিতৃপক্ষের অবসান ঘটিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে দেবীপক্ষের। মহালয়ার দিনে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা থাকলেও সেভাবে বৃষ্টির দেখা মেলেনি। আকাশ প্রায় পরিষ্কারই ছিল। উল্লেখ্য সিকিম থেকে নর্থ ওয়েস্ট বে পর্যন্ত একটি অক্ষরেখা বিস্তৃত থাকায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। 

তবে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকলেও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার এই ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। আজ সোমবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে উত্তরবঙ্গে। 

আজ পশ্চিমবঙ্গে (কলকাতায়) সূর্যোদয় হয়েছে, ভোর ৫ টা ২৬ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ৩০ মিনিট। আজ মোট দিনের মেয়াদ ১২ ঘণ্টা ৪ মিনিট। পুজোর আগে রাজ্যের বৃষ্টি মুখর পরিবেশ চিন্তায় ফেলেছে মানুষকে। তবে পুজোর ৪ দিন বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। মেঘমুক্ত পুজো কাটাতে পারবে মানুষ এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। কারণ এখনও পর্যন্ত নতুন কোনো নিম্নচাপের দেখা মেলেনি আর তাই আপাতত পুজোর বৃষ্টি হওয়ার এখনও কোনো সম্ভাবনা তৈরি হয়নি।