শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আজও বৃষ্টির সম্ভবনা রাজ্যের একাধিক জেলায়! তাপমাত্রার পারদ কি নামবে? কেমন থাকবে আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ২৭, ২০২২, ০৯:২৩ এএম | আপডেট: মে ২৭, ২০২২, ০৩:২৩ পিএম

আজও বৃষ্টির সম্ভবনা রাজ্যের একাধিক জেলায়! তাপমাত্রার পারদ কি নামবে? কেমন থাকবে আবহাওয়া?
আজও বৃষ্টির সম্ভবনা রাজ্যের একাধিক জেলায়! তাপমাত্রার পারদ কি নামবে? কেমন থাকবে আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সকাল থেকেই আকাশে কখনও মেঘ আবার কখনও হালকা রোদের দেখা মিলছে। এ যেন মেঘ আর রোদের লুকোচুরি খেলা চলছে। এদিকে, হাওয়া অফিস জানাচ্ছে আজও কলকাতা শহরে বজ্রবিদ্যুৎ- সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। 

এদিকে, বৃহস্পতিবার শহরে ৫.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলেই জানা গিয়েছে। এই বৃষ্টির পরিমাণ আজ আরও বাড়তে পারে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। এর পাশাপাশি আগামী ৫ দিনই শহরে বৃষ্টির সম্ভবনা রয়েছে বলেও খবর। তবে, এখনই গরম কমার তেমন কোনও সম্ভবনা নেই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছেন, এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। অন্যদিকে, বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বাধিক পরিমাণ থাকার কথা ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন পরিমাণ ৩৪ শতাংশ থাকার কথা। আর্দ্রতাজনিত অস্বস্তি আরও বারবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। কাজেই বাড়বে অস্বস্তিও। 

হাওয়া অফিস জানিয়েছে, আজও শহর কলকাতায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। আবার কলকাতা ছাড়াও রাজ্যের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির সম্ভবনা রয়েছে। এর সঙ্গে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে কালবৈশাখীর সম্ভবনাও রয়েছে বলেই খবর। কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই আগামী ২৪ ঘণ্টায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভবনা। একই সঙ্গে আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাড়বে তাপমাত্রার পারদ। আপেক্ষিক আর্দ্রতা বাড়াবে অস্বস্তি।

এদিকে, শুক্রবার থেকেই বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের জেলাগুলিতে গত কয়েকদিন ধরে বৃষ্টিপাত হয়ে চলেছে। উল্লেখ্য চলতি বছরে এখনও পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টিপাত হয়েছে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে, গতকালের থেকে সামান্য কমবে বৃষ্টিপাতের পরিমাণ। কিন্তু, শুক্রবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে ফের ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।