শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

গুমোট গরম থেকে মিলবে রেহাই! স্বস্তির বৃষ্টিতে ভিজবে কলকাতা সহ রাজ্যের এই জেলাগুলি

চৈত্রী আদক

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২, ০৮:৫০ এএম | আপডেট: এপ্রিল ২৩, ২০২২, ০২:৫০ পিএম

গুমোট গরম থেকে মিলবে রেহাই! স্বস্তির বৃষ্টিতে ভিজবে কলকাতা সহ রাজ্যের এই জেলাগুলি
গুমোট গরম থেকে মিলবে রেহাই! স্বস্তির বৃষ্টিতে ভিজবে কলকাতা সহ রাজ্যের এই জেলাগুলি / প্রতীকী ছবি

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ গুমোট গরমে নাজেহাল রাজ্যবাসী। সকালের দিকে আকাশের মুখ ভার থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে রোদের দাপট। গ্রীষ্মের দাবদাহে গলদঘর্ম অবস্থা সাধারণ মানুষের। এদিকে বৈশাখ মাস এসে গেলেও এখনও অবধি কালবৈশাখীর দেখা মেলেনি। অস্বস্তিকর গরম যে এখনই কমছে না তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এরই মাঝে সামান্য বৃষ্টির অপেক্ষায় দিন গুনছে কলকাতা সহ দক্ষিণবঙ্গবাসী। এবার তাদের জন্য রইল সুখবর। বৃষ্টি নিয়ে কী বলছে হাওয়া অফিস?

আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ বিকেলের দিকে স্বস্তির বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গ। জানা গিয়েছে, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে বৃষ্টি হবে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হওয়া বওয়ার সম্ভাবনাও রয়েছে। তবে কলকাতায় বৃষ্টি হলেও তা খুব সামান্য পরিমাণে হবে।

জানা গিয়েছে, মধ্যপ্রদেশের ওপর একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। যার জেরে ব্যাপক হারে পশ্চিমী হওয়া প্রবেশ করতে শুরু করেছে পশ্চিমবঙ্গে। ফলস্বরূপ কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিন্তু তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না। দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম বহাল থাকবে। অন্যদিকে বিগত কয়েক দিন ধরে উত্তরবঙ্গে যেমন বৃষ্টি চলছে তেমনই চলবে।

শনিবার আংশিক মেঘলা থাকবে কলকাতার আকাশ। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রারও খুব একটা হেরফের হবে না। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮০ শতাংশ ও ন্যূনতম  ৬৩ শতাংশ থাকবে।