শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ! কবে আসবে স্বস্তির বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৪, ২০২২, ০৯:৫৯ এএম | আপডেট: মার্চ ২৪, ২০২২, ০৩:৫৯ পিএম

ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ! কবে আসবে স্বস্তির বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস?
ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ! কবে আসবে স্বস্তির বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ বাড়ছে তাপমাত্রা। গতকাল রাজ্যের কয়েকটি জেলায় আকাশ হালকা মেঘলা ছিল সারাদিন। মানুষ আশা করেছিল হয়ত স্বস্তির বৃষ্টি আসবে। কিন্তু সে আশা পূরণ হয়নি। বৃষ্টির দেখা নেই। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, দক্ষিণবঙ্গে কোনও জেলাতেই এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। উল্টে আরও বাড়বে তাপমাত্রা। তবে, উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। 

দিকে, কলকাতায় প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা। সেই সঙ্গে বাড়ছে গরমজনিত অস্বস্তি। এই অবস্থায় বৃষ্টির আশায় দিন গুনছে সাধারণ মানুষ। কিন্তু এখনই বৃষ্টির আগমনের খবর দিতে পারছে না সাধারণ মানুষ। হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, এই মুহূর্তে কলকাতায় বৃষ্টির কোনও সম্ভবনা নেই। কাজেই এখনই গরমের হাত থেকেও মুক্তির কোনও সম্ভবনা নেই। তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে গরমের অস্বস্তিও বাড়বে। 

হাওয়া অফিস জানাচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আরও বাড়বে তাপমাত্রা। বুধবার রাজ্যের বেশ কিছু জেলায় আকাশ মেঘলা ছিল। কিন্তু বৃষ্টি হয়নি। এখনই গরমের হাত থেকে রেহাই নেই। চড়া রোদের কারণে অস্বস্তিও অত্যাধিক। এপ্রিলের প্রথম সপ্তাহেই কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

হাওয়া অফিস জানাচ্ছে আজ উত্তরবঙ্গে বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। এদিকে, ঘূর্ণিঝড় ‘অশনি’ বর্তমানে দুর্বল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে এবং তা পোর্টব্লেয়ার হয়ে মায়ানমারের দিকে চলে গিয়েছে। এই ঘূর্ণিঝড়ের কোনও প্রভাব রাজ্যের উপর পড়েনি। তবে, জানা গিয়েছে, গতকাল মালদাতে আচমকাই ঝড় হয়।