বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

ফের বৃষ্টির ভ্রূকুটি বঙ্গে! রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভবনা

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২, ০৯:৩১ এএম | আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২২, ১০:০১ এএম

ফের বৃষ্টির ভ্রূকুটি বঙ্গে! রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভবনা
ফের বৃষ্টির ভ্রূকুটি বঙ্গে! রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভবনা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বৃষ্টি আর বৃষ্টি! বৃষ্টি যেন থামার নামই নিচ্ছে না। বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণ দুই বঙ্গই। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এর প্রভাব পড়বে হাওড়া, হুগলি এবং কলকাতাতেও। এই জেলাগুলিতেও বৃষ্টি হবে। পাশাপাশি বাড়বে তাপমাত্রাও এবং আদ্রতাজনিত কারণে অস্বস্তিও বাড়তে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।    

আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার সকাল থেকেই জেলাগুলির আকাশ মেঘলা থাকবে। এদিন দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টির সম্ভবনা রয়েছে। মাঝারি বৃষ্টিপাত হতে পারে, পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণা জেলায়। পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার বৃষ্টি হলেও, সোমবার আবহাওয়ার উন্নতি হবে। সোমবার সকালে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হলেও, পরে আকাশ পরিষ্কার হবে। রবিবার সকাল থেকেই আকাশের মুখ ভার। 

অন্যদিকে, উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টির সম্ভবনা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে হতে পারে বৃষ্টিপাত। সোমবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আবহাওয়ার উন্নতি হবে। হজাওয়া অফিস জানাচ্ছে, বৃষ্টি হলেও, তাপমাত্রা কমার সম্ভবনা নেই। হাওয়া অফিস জানাচ্ছে, বঙ্গোপসাগরের উপর একটি বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার জেরে রাজ্যে বিপুল পরিমাণ জলীয় বাষ্প প্রবেশ করেছে। ফলে হতে পারে বৃষ্টিপাত।