শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কেমন থাকবে আগামী কয়েকদিন রাজ্যের আবহাওয়া? কী জানাচ্ছে হাওয়া অফিস?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৪, ২০২২, ০৯:৪৮ এএম | আপডেট: মার্চ ৪, ২০২২, ১০:১৮ এএম

কেমন থাকবে আগামী কয়েকদিন রাজ্যের আবহাওয়া? কী জানাচ্ছে হাওয়া অফিস?
কেমন থাকবে আগামী কয়েকদিন রাজ্যের আবহাওয়া? কী জানাচ্ছে হাওয়া অফিস? / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শীত প্রায় নেই বললেই চলে, বসন্তেই তাপমাত্রা পারদ বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বাড়ছে। যদিও এখনও বেশি রাত এবং ভোরের দিকে কোথাও কোথাও হালকা ঠাণ্ডার আমেজ থাকে। আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী কয়েকদিন ক্রমশ চড়বে রাজ্যের তাপমাত্রার পারদ। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে গরমজনিত অস্বস্তি। 

বর্তমানে কলকাতার তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। ফলে এই তাপমাত্রা আরও বাড়তে পারে বলেই অনুমান করা হচ্ছে। তবে, এই মুহূর্তে রাজ্যে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। রাজ্যের আবহাওয়া মূলত শুষ্কই থাকবে বলেই জানা গিয়েছে। দিকে, ভোরের দিকে হালকা ঠাণ্ডার আমেজ থাকলেও, দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা বেড়েছে। ভোরের ঠাণ্ডাও কোথাও কোথাও বিগত দু’দিনে সেভাবে বোঝা যাচ্ছে না। আবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে চড়া রোদের দাপট। 

জানা গিয়েছে, মার্চ পড়তে না পড়তেই তাপমাত্রা ৩০ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে। ফলে চলতি বছরে গরম আরও বাড়তে পারে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। উত্তরবঙ্গের ক্ষেত্রেও তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও সম্ভবনা নেই। পাশাপাশি সেখানে বৃষ্টি হওয়ারও পূর্বাভাস এই মুহূর্তে নেই। উল্লেখ্য, শীতের বিদায় ঘণ্টা বাজার সঙ্গে সঙ্গেই রাজ্যে তাপমাত্রা বাড়তে শুরু করেছিল। বিভিন্ন জেলাতেই তাপমাত্রা বাড়ছে। হাওয়া অফিস জানিয়েছে যে, আগামী কয়েকদিন রাজ্যে তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তন হবে না।