শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সকাল থেকে আকাশ মেঘলা! আরও বাড়বে তাপমাত্রা, এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভবনা

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৩, ২০২২, ০৯:২১ এএম | আপডেট: মার্চ ২৩, ২০২২, ০৩:২১ পিএম

সকাল থেকে আকাশ মেঘলা! আরও বাড়বে তাপমাত্রা, এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভবনা
সকাল থেকে আকাশ মেঘলা! আরও বাড়বে তাপমাত্রা, এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভবনা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ সকাল থেকেই আকাশ মেঘলা। হাওয়া অফিস বলছে, চলতি সপ্তাহে আরও বাড়বে তাপমাত্রার পারদ। এদিকে, আন্দামান সাগরের উপরে সৃষ্টি হওয়া নিম্নচাপ শক্তি বাড়াতে পারেনি। সেটি সাধারণ নিম্নচাপেই পরিণত হয়ে মায়ানমারের দিকে এগোচ্ছে। মায়ানমারের উপকূলে পৌঁছাতে পৌঁছাতে স্তি আরও শক্তি হারিয়ে ফেলবে। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। এই নিম্নচাপের জেরে আন্দামানে ঝড়-বৃষ্টি হলেও, এর কোনও প্রভাব ভারতের অন্যান্য রাজ্যে পড়েনি। এই পরিস্থিতিতে হাওয়া অফিস জানাচ্ছে যে, আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৪ ডিগ্রি বেশি থাকবে। পাশাপাশি চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভবনা নেই। কাজেই চলতি সপ্তাহে গরম আরও বাড়বে। 

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ৪-৫ দিন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন নেই। দক্ষিণবঙ্গে বিশেষ করে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী ৪ থেকে ৫ দিন দিনের তাপমাত্রা বেশি থাকবে। প্রায় ২ থেকে ৪ ডিগ্রি বেশি। দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলেও, উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। এদিকে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৪ ডিগ্রি বেশি থাকবে। 

বুধবার অর্থাৎ আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ২ ডিগ্রি বেশি। মঙ্গলবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি। আজ সকাল থেকেই আকাশ মেঘলা। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা এবং তার আশপাশের এলাকার আকাশ মোটামুটি পরিষ্কার থাকবে। অন্যদিকে, নিম্নচাপ কেটে গেলে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প দক্ষিণবঙ্গে ঢুকবে। সেই সময় দক্ষিণ বঙ্গে কালবৈশাখীর সম্ভবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।