শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২, ০৯:২১ এএম | আপডেট: এপ্রিল ১৭, ২০২২, ০৩:২১ পিএম

রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তাপমাত্রা ক্রমশ বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে অস্বস্তি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রখর রোদে কার্যত নাজেহাল অবস্থা মানুষের। এই অবস্থায় প্রশ্ন একটাই কবে আসবে স্বস্তির বৃষ্টি? আলিপুর আবহাওয়া দফতর এক্ষেত্রে কলকাতাবাসীর জন্য কোনও সুখবর শোনাতে পারেনি। তবে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আজ রয়েছে বৃষ্টির সম্ভবনা।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ রবিবার অর্থাৎ আজ ছুটির দিন রাজ্যের ৭ জেলায় রয়েছে ঝড়-বৃষ্টির সম্ভবনা। এই জেলাগুলি হল- উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া। এই জেলাগুলিতে আজ বৃষ্টির সম্ভবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় যেমন রয়েছে বৃষ্টির সম্ভবনা, তেমনই কিছু জেলায় আবার তাপপ্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে। এই জেলাগুলি হল- পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া। হাওয়া অফিস জানাচ্ছে যে, আগামী দু’ম্বারেই জেলাগুলিতে তাপপ্রবাহের সম্ভবনা রয়েছে। অবশ্য দক্ষিণবঙ্গের জেলা-পূর্ব মেদিনীপুর- পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়াতে সোমবারও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা।

এদিকে, কলকাতার তাপমাত্রার পারদ ক্রমশ বাড়ছে। আপাতত কলকাতায় বৃষ্টির কোনও সম্ভবনা নেই। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস এবং আজকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আজ সামান্য বাড়তে পারে।

অন্যদিকে,  আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের কয়েকটি জেলা যেমন- দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, মালদাতে সামান্য বৃষ্টির সম্ভবনা রয়েছে।