শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

আগামী ২৪ ঘণ্টায় এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৯:২৪ এএম | আপডেট: জুন ২১, ২০২২, ০৩:২৪ পিএম

আগামী ২৪ ঘণ্টায় এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
আগামী ২৪ ঘণ্টায় এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এই মরশুমে উত্তরবঙ্গে নির্ধারিত সময়ের আগেই বর্ষা প্রবেশ করেছে। টানা বৃষ্টি হয়ে চলেছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। শিলিগুড়ি থেকে গোটা ডুয়ার্স জল থই থই অবস্থা। এদিকে, দক্ষিণবঙ্গে সবে প্রবেশ করেছে বর্ষা। দক্ষিণবঙ্গে দেরিতেই প্রবেশ করেছে বর্ষা চলতি বছরে, সেই সঙ্গে দক্ষিণ অপেক্ষাকৃত দুর্বল বর্ষা। 

গত ২৪ ঘণ্টায় কলকাতা- সহ পার্শ্ববর্তী অঞ্চলে খুব সামান্যই বৃষ্টি হয়েছে। তবে, গত ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে বেশ কয়েকটি জেলায়। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণাতে এক-দু পশলা ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। এছাড়াও দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গলবারের দিনভর আকাশ মেঘলা থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। তবে, এখনই তাপমাত্রা কমার কোনও সম্ভবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু দুর্বল থাকায় সেই পরিমাণ বৃষ্টিপাত হবে না। তবে, হুগলি এবং নদীয়া জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টি দেখা যাবে। 

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগণা জেলায়। এছাড়াও দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এদিকে, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বর্জ্রপাতের সতর্কতা জারি করা হয়েছে। কলকাতাতেও দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, আজ উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই বৃষ্টি হবে। তবে, দক্ষিণবঙ্গে অতি ভারী বৃষ্টির সম্ভবনা নেই। 

অন্যদিকে, উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে আজও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে গত ৭২ ঘণ্টার তুলনায় আজ কিছুটা কমবে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। পার্বত্য-সহ তরাইয়ের জেলা এবং দুই দিনাজপুর এবং মালদায় দিনের বিভিন্ন সময়ে বিক্ষিপ্তভাবে দু-এক দফা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস।