শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রাজ্যের এই দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে আজকের আবহাওয়া? কী বলছে হাওয়া অফিস?

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০৯:১২ এএম | আপডেট: এপ্রিল ১০, ২০২২, ০৩:১২ পিএম

রাজ্যের এই দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে আজকের আবহাওয়া? কী বলছে হাওয়া অফিস?
রাজ্যের এই দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে আজকের আবহাওয়া? কী বলছে হাওয়া অফিস? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিগত বেশ কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়ছে তাপমাত্রা। সেই সঙ্গে চড়া রোদের দাপট। কিন্তু বৃষ্টির কোনও দেখা নেই। এখনই দিনের বেলায় রোদের দাপটে নাজেহাল রাজ্যবাসী। এই মুহূর্তে বৃষ্টির কোনও দেখা নেই। এই পরিস্থিতিতে সন্ধ্যার পর থেকে হাওয়ার দাপটের কারণে কিছুটা হলেও, হাঁসফাঁস গরমের থেকে মুক্তির স্বাদ পাচ্ছে শহরবাসী। এই অস্বস্তিকর গরম থেকে মুক্তি কবে? এই মুহূর্তে গোটা বাংলার মানুষ সেই মুক্তির অপেক্ষায় দিন গুনছে।

এদিকে, হাওয়া অফিস জানাচ্ছে, রাজ্যের দুই জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। গত কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গে অস্বস্তি বাড়াচ্ছে গরম। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গের জন্য স্বস্তির খবর। যদিও বিগত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হচ্ছে। আজও সেই বৃষ্টির ধারা অব্যাহত থাকবে। আজও আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় বৃষ্টিপাত হবে। কিন্তু দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভবনা নেই।

হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ থেকে আবহাওয়ার পরিবর্তন হতে চলেছে। তাপমাত্রা সামান্য বাড়তে পারে। কিন্তু মূলত সব জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকবে। এই মুহূর্তে বৃষ্টির সম্ভবনা নেই। আগামী দু’দিনে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। 

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে আজও বৃষ্টির সম্ভবনা রয়েছে। রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুরে বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে।  

আজ কলকাতাতেও বৃষ্টির কোনও সম্ভবনা নেই। কলকাতার আবহাওয়া মূলত শুষ্কই থাকবে। তাপমাত্রা বৃদ্ধির তেমন সম্ভবনা নেই। তবে, অস্বস্তি বাড়বে আপেক্ষিক আদ্রতা। গতকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস এবং আজকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস।