শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সকাল থেকেই মেঘলা আকাশ! রাজ্যে কি বৃষ্টির সম্ভবনা? কেমন থাকবে আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৫, ২০২২, ০৯:৩৩ এএম | আপডেট: মার্চ ২৫, ২০২২, ০৩:৩৩ পিএম

সকাল থেকেই মেঘলা আকাশ! রাজ্যে কি বৃষ্টির সম্ভবনা? কেমন থাকবে আজকের আবহাওয়া?
সকাল থেকেই মেঘলা আকাশ! রাজ্যে কি বৃষ্টির সম্ভবনা? কেমন থাকবে আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বেশ কিছুদিন ধরেই ক্রমাগত বেড়েই চলেছে তাপমাত্রার পারদ। সেই সঙ্গে বাড়ছে গরমজনিত অস্বস্তিও। ভ্যাপসা গরমের হাট থেকে মুক্তি চাইছে মানুষ। কবে আসবে স্বস্তির বৃষ্টি, সেই অপেক্ষায় দিন গুনছে রাজ্যবাসী। এরই মাঝে সুখবর দিল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার অর্থাৎ আজ রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে, তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশিই থাকবে। বৃষ্টি হলেও তাপমাত্রা বেশি থাকার কারণে কিছুটা অস্বস্তিও থাকবে। 

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার সকালে আকাশ কিছুক্ষণ পরিষ্কার থাকলেও, পরে কলকাতার আকাশও মেঘলা হবে। আজ বৃষ্টির সম্ভবনা রয়েছে রাজ্যের ১৫ টি জেলায়। সেই সঙ্গে কিছুটা বাড়বে সর্বনিম্ন তাপমাত্রা এবং বাড়বে বাতাসে আদ্রতা।  

এদিকে, মালদহে বুধবার আচমকাই ঝড় হয়। জানা গিয়েছে, আজ রাজ্যের বিভিন্ন জেলার আকাশ সকাল থেকেই মেঘলা। কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতেও বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে, আগামিকাল ফের বাড়বে তাপমাত্রার পারদ। 

অন্যদিকে, আজ কলকাতার আকাশ সারাদিন আংশিক মেঘলা থাকবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। আজ কলকাতার কিছু কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ- সহ বৃষ্টি হতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস। 

এদিকে, হাওয়া অফিসে পূর্বাভাস অনুযায়ী, আজ সকালে উত্তরবঙ্গের ৮ টি জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। বাকি জেলায় বৃষ্টি হলেও, ভারি বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়। জানা গিয়েছে, আগামী ৩ থেক ৪ দিন তাপমাত্রা সেভাবে না বাড়লেও, স্বাভাবিকের থেকে ২ থেক ৪ ডিগ্রি বেশি থাকবে।