শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বইছে হাওয়া, রাজ্যের এই জেলাগুলিতে আজও রয়েছে ঝড়-বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৯:২৫ এএম | আপডেট: মে ১৩, ২০২২, ০৩:২৫ পিএম

বইছে হাওয়া, রাজ্যের এই জেলাগুলিতে আজও রয়েছে ঝড়-বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে আবহাওয়া?
বইছে হাওয়া, রাজ্যের এই জেলাগুলিতে আজও রয়েছে ঝড়-বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সকাল থেকে মেঘ- রোদের লুকোচুরি খেলা চলছে। কখনও রোদের দেখা মিলছে পরক্ষণেই আবার কালো মেঘে ঢেকে যাচ্ছে শহরের আকাশ। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আরও রাজ্যের বিভিন্ন জেলায় রয়েছে ঝড়- বৃষ্টির পূর্বাভাস। শুধু বৃষ্টিই নয়, তার সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। 

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, শুক্রবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার তেমন একটা হেরফের হবে না। যদিও আগামী ৪ দিন দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলেই জানা গিয়েছে। 

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভবনাও রয়েছে। পাশাপাশি আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়ারও সম্ভবনা রয়েছে। অন্যদিকে, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। গতকাল মহানগরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ, ন্যূনতম ০০৮.২ মিমি।