বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

দক্ষিণবঙ্গের সব জেলাতেই বাড়বে বৃষ্টির পরিমাণ! কী বলছে হাওয়া অফিস?

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২, ১০:২০ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২২, ১০:৫০ পিএম

দক্ষিণবঙ্গের সব জেলাতেই বাড়বে বৃষ্টির পরিমাণ! কী বলছে হাওয়া অফিস?
দক্ষিণবঙ্গের সব জেলাতেই বাড়বে বৃষ্টির পরিমাণ! কী বলছে হাওয়া অফিস? / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বৃষ্টি আর পিছু ছাড়ার নামই নিচ্ছে না। বারবার বৃষ্টিতে নাজেহাল ও বিরক্ত রাজ্যবাসী। ফের বৃষ্টির সম্ভবনা তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

শুক্রবার সকাল থেকেই ঝিরঝিরে বৃষ্টি হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টির সম্ভবনা। এরই মধ্যে গতকাল রাতে দমকা হাওয়া বয়েছে বেশ কয়েকটি জেলায়। কলকাতাতেও রাতের দিকে দমকা হাওয়া বয়েছে। 

হাওয়া অফিস সূত্রে খবর, পূর্ব বাংলাদেশে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এর পাশাপাশি ফের রাজ্যে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এই দু’য়ের প্রভাবে ফেব্রুয়ারির শেষে খেপে খেপে বৃষ্টি হয়ে চলেছে বঙ্গে। এদিকে, বৃষ্টি হলেও, নতুন করে তাপমাত্রা কমার কোনও সম্ভবনা নেই বলেই জানাছে আলিপুর আবহাওয়া দফতর। তবে, রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন ঘটতে শুরু করবে। আকাশ মেঘমুক্ত হবে। ঠাণ্ডার আমেজ ক্রমশ কমতে শুরু করেছে। 

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বাড়বে বৃষ্টির পরিমাণ। পাশাপাশি হালকা বৃষ্টির হয়েছে উপকূলের জেলাগুলিতেও। তবে, বৃষ্টির পরিমাণ কম থাকবে উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং-এ।  ধীরে ধীরে উত্তরবঙ্গের জেলাগুলিতেও কমবে ঠাণ্ডার আমেজ।