মাথায় ১২ লক্ষ ঋণের বোঝা! তৃণমূল প্রার্থী অদিতি মুন্সীর স্থাবর-অস্থাবর সম্পত্তির পরিমাণ কত জানেন?

মাথায় ১২ লক্ষ ঋণের বোঝা! তৃণমূল প্রার্থী অদিতি মুন্সীর স্থাবর-অস্থাবর সম্পত্তির পরিমাণ কত জানেন?
মাথায় ১২ লক্ষ ঋণের বোঝা! তৃণমূল প্রার্থী অদিতি মুন্সীর স্থাবর-অস্থাবর সম্পত্তির পরিমাণ কত জানেন?

রাজ্যে চলছে ‘ভোট উৎসব’। চলতি বছরে সবুজ-গেরুয়া, দুই শিবিরেই বেশ তারকার ভীড়। প্রার্থী হিসেবেই ভোটে দাঁড়িয়েছেন অনেকে। সেরকমই এবার তৃণমূলের হয়ে রাজারহাট গোপালপুর বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন জনপ্রিয় কীর্তন গায়িকা অদিতি মুন্সী। অদিতি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে কীর্তন নিয়ে স্নাতকোত্তর। তাঁর স্বামী দেবরাজ চক্রবর্তী ইতিমধ্যেই বিধাননগরের কাউন্সিলর হলেও সদ্যই ঘাসফুল শিবিরে পা দিয়েছেন গায়িকা। আর এসেই রীতিমতো প্রার্থী হিসেবে নাম লিখিয়ে ফেলেছেন।

সম্প্রতিই নির্বাচন কমিশনের কাছে মনোনয়ন পত্র জমা দিয়েছেন অদিতি। সেই হলফনামা থেকেই তাঁর সম্পত্তির পরিমাণ জানা গিয়েছে। হলফ নামা থেকে জানা যায়, ২০১৯-২০-র অর্থবর্ষে অদিতির বার্ষিক আয় ৪ লক্ষ ১৯ হাজার ৪০০ টাকা। তাঁর স্বামী দেবরাজ চক্রবর্তীর উপার্জন ৭ লক্ষ ১০ হাজার ৯৭ টাকা। এই মুহূর্তে অদিতির হাতে রয়েছে নগদ দেড় লক্ষ টাকা। স্বামী দেবরাজের ৪৫ হাজার টাকা। ব্যাঙ্কের দু’টি সেভিংস অ্যাকাউন্টে অদিতির নামে যথাক্রমে ২ লক্ষ ২ হাজার ২৭২ টাকা ৪১ পয়সা এবং ২০ লক্ষ ৭৭৩ টাকা ৬৭ পয়সা রয়েছে। এছাড়াও এসবিআই-এ স্থায়ী আমানতে রয়েছে ১ লক্ষ ৬৯ হাজার ৫৪০ টাকা।

অদিতির নামে দুটি বিলাসবহুল গাড়িও রয়েছে। যার একটি হল জাইলো। যা কিনেছিলেন ২০১৬ সালে৷ দাম ১৮,৪৫,৪৫৩ টাকা। অন্যটি ফরচুনার যা কেনা ২০১৮ সাল নাগাদ। দাম ৩২ লক্ষ ৭৯ হাজার ২২২ টাকা। এই দুই গাড়ির জন্য অদিতি মাথায় রয়েছে বিপুল ঋণের বোঝা। দুই ক্ষেত্রেই গাড়ির ঋণ শোধ করতে হচ্ছে গায়িকাকে। প্রথম গাড়ির জন্য নেওয়া ঋণের মধ্যে এখনও ৩৫ হাজার ৬৭৯ টাকা বাকি। দ্বিতীয় ক্ষেত্রে ঋণ বাকি ১২ লক্ষ ৬ হাজার ৩৪৯ টাকা।

অদিতির কাছে রয়েছে ৩৫০ গ্রাম সোনার গয়না। তার বাজার মূল্য প্রায় ১৫ লক্ষ ৭৫ হাজার টাকা। দেবরাজের কাছে রয়েছে ১৫০ গ্রাম সোনা। যার দাম ৬ লক্ষ ৭৫ হাজার টাকা। এছাড়াও গায়িকা ১ লক্ষ এবং আড়াই লক্ষ টাকার জীবনবিমা করেছেন। তবে স্বামী দেবরাজের কোনও বিমা নেই। এছাড়াও ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও ফিক্স ডিপজিট মিলিয়ে ৭৫ লক্ষ ৯২ হাজার ২৬১ টাকার অস্থাবর সম্পত্তির মালিকানা অদিতির নামে। দেবরাজের অস্থাবর সম্পত্তির পরিমাণ ২৩ লক্ষ ৩১ হাজার ৮৪৩ টাকা। তবে অদিতি ও দেবরাজ কারও নামেই কোনও জমি, বাড়ি বা ফ্ল্যাট নেই। নিজেদের স্থাবর সম্পত্তির কথাও জানাননি তাঁরা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.