আজই নন্দীগ্রাম আসনের জন্য চূড়ান্ত হওয়া প্রার্থীর নাম ঘোষণা করতে পারে বামেরা

আজই নন্দীগ্রাম আসনের জন্য চূড়ান্ত হওয়া প্রার্থীর নাম ঘোষণা করতে পারে বামেরা
আজই নন্দীগ্রাম আসনের জন্য চূড়ান্ত হওয়া প্রার্থীর নাম ঘোষণা করতে পারে বামেরা / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ এবারের নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তবে, সবার নজর থাকবে নন্দীগ্রাম আসনের দিকে। এই আসনে মুখোমুখি হবেন তৃণমূল থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর বিরুদ্ধে দাঁড়াচ্ছেন বিজেপি থেকে শুভেন্দু অধিকারী। আজই মনোনয়ন জমা দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে ১২ তারিখ মনোনয়ন জমা দেবেন বিজেপির শুভেন্দু অধিকারী। শুভেন্দুর হয়ে নন্দীগ্রাম থেকে কাজ শুরু হচ্ছে সদ্য বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তীর। ১২ তারিখ শুভেন্দুর মনোনয়ন জমা দেওয়ার সময় সঙ্গে থাকবেন মিঠুন চক্রবর্তী।

এর মধ্যেই আবার জানা গিয়েছে, নন্দীগ্রাম আসনে প্রার্থী দিচ্ছে না আব্বাস সিদ্দিকির আইএসএফ। এই মুহূর্তে এই আসনের জন্য দুটি নাম চূড়ান্ত হয়েছে। বুধবার সিপিএম-এর রাজ্য সম্পাদক মণ্ডলীর বৈঠক রয়েছে। সেখানেই নন্দীগ্রামে সংযুক্ত মোর্চার প্রাথী কে হবেন? মহাদেব ভুঁইঞা না পরিতোষ পট্টনায়ক না কলকাতা থেকে আরও ওজনদার কোনও নেতা, দল কার ওপর আস্থা রাখে নন্দীগ্রাম আসনের জন্য, সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। ঘোষণা করা হবে নাম। অর্থাৎ আজ নন্দীগ্রামে সিপিএম-এর পক্ষ থেকে প্রার্থীর নাম ঘোষণা হতে পারে। তাই শুধুই সময়ের অপেক্ষা।

জানা গিয়েছে, এখনও জোট বৃত্ত সম্পূর্ণ হয়নি। কয়েকটি জায়গায় এখনও সমস্যা আছে। সেই সব নিয়ে বুধবারের বৈঠকে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর। পাশাপাশি ইস্তেহার প্রকাশ নিয়েও আলোচনা হবে বলে খবর।

প্রসঙ্গত উল্লেখ্য, জোটের আলোচনার সময় জানা গিয়েছিল যে, নন্দীগ্রাম আসনে প্রার্থী দিতে চায় আব্বাসের আইএসএফ। শুধু তাই নয়, বামফ্রন্টের তরফে সেই আসন ছাড়ার বিষয়েও সবুজ সঙ্কেত পায় আইএসএফ। কিন্তু আব্বাসের দল প্রার্থী খুঁজে না পাওয়ার জন্য প্রার্থী দিতে চলেছে সিপিএম।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.