শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

এখনই কেন প্রয়োজন নেই উপনির্বাচনের? স্বপক্ষে যুক্তি দিল বিজেপি

১০:০৩ পিএম, আগস্ট ২৫, ২০২১

এখনই কেন প্রয়োজন নেই উপনির্বাচনের? স্বপক্ষে যুক্তি দিল বিজেপি

অতি দ্রুত নির্বাচন করানোর দাবিতে শীঘ্রই দিল্লির নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে পারে তৃণমূল। তবে এখনই নির্বাচন চাইছে না বিজেপি। এর পিছনে আটটি কারণও দেখিয়েছে তারা। যার মধ্যে অন্যতম বর্তমান করোনা পরিস্থিতি।

বিজেপির তরফে জানানো হয়েছে, বর্তমান যে অতিমারি পরিস্থিতি রয়েছে তাতে ভোট করলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। এরমধ্যে তৃতীয় ঢেউ আসার সম্ভাবনাও রয়েছে বিস্তর। এছাড়াও এখন ট্রেন চলাচল বন্ধ রয়েছে, বাসও চলছে স্বল্প সংখ্যায়। সেক্ষেত্রে নির্বাচন করানো সমস্যা হতে পারে।

একইসঙ্গে অক্টোবর মাস হল পুজো এবং উৎসবের মাস তাই সেই সময় ভোট না করতেই প্রস্তাব করছে বিজেপি। করোনার দোহাই দিয়ে রাজ্য সরকার নিজেই ১২২টি পুরসভার নির্বাচন আটকে রেখেছে তাই আগে সেই ভোট করানোর দাবি করেছে তাঁরা।

অন্যদিকে, বিজেপির সব থেকে বড় যুক্তি হল এই পরিস্থিতিতে বিজেপি কোনরকম জনসভা বা কর্মসূচি নিলে সে ক্ষেত্রে মহামারী আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। কিন্তু এক্ষেত্রে শাসক দল নিজে কিভাবে ভোট করাতে চাইছে তা নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি। পাশাপাশি গেরুয়া শিবিরের আরও দাবি, রাজ্যে যে সরকার চলছে, তার পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা রয়েছে, ৭ টি বিধানসভা আসনে উপনির্বাচন না হলেও সরকারের কোনও সংকট নেই, সুতরাং উপনির্বাচন এখন অপরিহার্য নয়।