দিল্লিতে বঙ্গের প্রার্থী বাছাইয়ের ম্যারাথন বৈঠক শেষে, ভোররাতে কলকাতায় দিলীপরা, নন্দীগ্রামে সম্ভবত মেগা লড়াই

দিল্লিতে বঙ্গের প্রার্থী বাছাইয়ের ম্যারাথন বৈঠক শেষে, ভোররাতে কলকাতায় দিলীপরা, নন্দীগ্রামে সম্ভবত মেগা লড়াই
দিল্লিতে বঙ্গের প্রার্থী বাছাইয়ের ম্যারাথন বৈঠক শেষে, ভোররাতে কলকাতায় দিলীপরা, নন্দীগ্রামে সম্ভবত মেগা লড়াই / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ অবশেষে প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়া সমাপ্ত। দীর্ঘ বৈঠক শেষে ভোররাতে কলকাতায় ফিরলেন দিলীপ, শুভেন্দু, রাজীবরা। সূত্রের খবর, বিজেপির প্রথম দু’দফার প্রার্থী তালিকা চূড়ান্ত হয়েছে এই বৈঠকে। নরেন্দ্র মোদী এবং অমিত শাহের সঙ্গে বৈঠকে বাংলার ৬০ টি বিধানসভা কেন্দ্রের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে বলে খবর। উল্লেখ্য, প্রার্থী তালিকা চূড়ান্ত করা নিয়ে বৃহস্পতিবার দফায় দফায় দিল্লিতে বঙ্গ বিজেপির কোর কমিটির সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় বিজেপির শীর্ষ নেতৃত্ব।

এরপর প্রার্থী তালিকা ঠিক হতেই, রাত সাড়ে তিনটে নাগাদ কলকাতায় ফেরেন রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বরা। কালকের বৈঠকে রাজ্য বিজেপির নেতাদের মধ্যে ছিলেন দিলীপ ঘোষ, মুকুল রায়, শুভেন্দু অধিকারী, রাহুল সিনহা, রাজীব বন্দ্যোপাধ্যায় প্রমুখ। কালকের বৈঠক প্রসঙ্গে দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারী তেমন কিছু না বললেও, রাজীব বন্দ্যোপাধ্যায় বৈঠক প্রসঙ্গে কথা বলেন। তিনি জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহের নেতৃত্বে যে কমিটি রয়েছে, সেখানে প্রার্থী তালিকা নিয়ে আলোচনা হয়েছে। খুব শীঘ্রই প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

সূত্রের খবর বাংলার বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী তালিকা বাছাই প্রসঙ্গে বৈঠকে প্রতিটি আসন নিয়ে আলোচনা হয়েছে। তবে, সবেথেকে বেশিবার নাম উঠে এসেছে নন্দীগ্রামের নাম। শুভেন্দু অধিকারী এ বিষয়ে পরিষ্কার করে কিছু না বললেও, জানা গিয়েছে যে, তিনিই সম্ভবত নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির মুখ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাই নন্দীগ্রামে সম্ভবত হতে চলেছে মেগা লড়াই। এ প্রসঙ্গে শুভেন্দু অধিকারী জানিয়েছেন যে, দল যা সিদ্ধান্ত নেওয়ার নেবে। তবে নন্দীগ্রামে জয় হবে বিজেপিরই।

অন্যদিকে মুকুল রায়ও জানিয়েছেন যে, দলের একটা বড় অংশ শুভেন্দুকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বী হিসাবে ভোটের ময়দানে লড়াইয়ে দেখতে চায়। আজই এই বিষয় স্পষ্ট হয়ে যাবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.