কলকাতায় যখন মোদীর ব্রিগেড, শিলিগুড়িতে তখন গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে মমতা

কলকাতায় যখন মোদীর ব্রিগেড, শিলিগুড়িতে তখন গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে মমতা
কলকাতায় যখন মোদীর ব্রিগেড, শিলিগুড়িতে তখন গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে মমতা / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ রাজনীতির হাইভোল্টেজ সানডে! নির্বাচনের মুখে, রাজনীতির ময়দানে আজকের রবিবারের আলাদা গুরুত্ব রয়েছে। আজ রাজ্যের এক শহরে ব্রিগেডে মোদীর মেগাসভা আর কিছুক্ষণের মধ্যেই শুরু হতে চলেছে। অন্যদিকে আজই রাজ্যের আর এক প্রান্তে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিল।

২১-এর বিধানসভা নির্বাচনের আগে, রবিবার অর্থাৎ আজ কলকাতা শহরে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভা। এই জনসভায় উপস্থিত থাকতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষের আসা শুরু হয়ে গেছে। ২১-এর নির্বাচনের মুখে এই ব্রিগেডের জনসভাকে কেন্দ্র করে উত্তেজনার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী বাংলার পদ্মশিবিরে। নির্বাচনের মুখে, রবিবার ব্রিগেডের হাইভোল্টেজ জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর বক্তব্যের অপেক্ষায় অসংখ্য কর্মী এবং সমর্থকেরা। এই সভা থেকেই শুরু হয়ে যাবে বাংলা দখলের লড়াই। আর এই লড়াইয়ের ময়দানে শুরুতেই মাঠে নামছেন স্বয়ং প্রধানমন্ত্রী।

অন্যদিকে, পিছিয়ে নেই বাংলার ঘাসফুল শিবিরও। আজ যখন ব্রিগেডে সভা করবেন নরেন্দ্র মোদি, তখন রাজ্যের সাধারণ মানুষের সমস্যাকে হাতিয়ার করে, পাল্টা পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ৫৮০ কিলোমিটার দূরে শিলিগুড়িতে পদযাত্রার মধ্য দিয়ে নির্বাচনের প্রচার শুরু করে দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শিলিগুড়িতে পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, মহিলা ব্রিগেডকে সঙ্গে নিয়ে দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার রাস্তা হাঁটবেন তৃণমূল সুপ্রিমো। উদ্দেশ, নারী সুরক্ষায় জোর দেওয়া, পাশাপাশি গৃহস্থের পাশে থাকা বার্তা পৌঁছে দেওয়া এই মিছিলের মাধ্যমে। গৃহস্থের পাশে থাকার বার্তা দিতে প্রতীকী হিসেবে থাকছে গ্যাস সিলিন্ডার। সূত্রের খবর ১১ টা নাগাদ এই পদযাত্রা শুরু হবে।

উল্লেখ্য, কলকাতায় ১৪.২ কেজি রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৮৪৫ টাকা ৫০ পয়সা। একই সঙ্গে সম্প্রতি লাগাতার দাম বেড়েছে পেট্রল ও ডিজেলের। পাল্লা দিয়ে বেড়েছে রান্নার গ্যাসের দাম। আর এর জেরে নিত্য প্রয়োজনীয় জিনিসের দামও আকাশছোঁয়া। এই পরিস্থিতিতে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। তাই কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানাতে, পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধিকে হাতিয়ার করছেন তৃণমূল নেত্রী। তিনি বলেছেন, সিলিন্ডার নিয়ে মিছিল হবে, মহিলারা সঙ্গে থাকবেন। তৃণমূল যখন বিনা পয়সায় খাবার তুলে দিচ্ছে সাধারণের মুখে, তখন কেন্দ্র গ্যাসের দাম বাড়াচ্ছে।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মিছিলকে নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন যে, ‘উনি যখন তখন হাঁটেন’। উল্লেখ্য, এর আগেও মোদীর বঙ্গ সফরের মধ্যে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নেমেছিল তৃণমূল। রাজ্যব্যাপী বিক্ষোভ অবস্থান করা হয়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.