মঙ্গলবার, ১৭ মে, ২০২২

সুখবর! রাজ্যের খাদ্য দপ্তরে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত পদ্ধতি

০৫:৫৯ পিএম, অক্টোবর ২৩, ২০২১

সুখবর! রাজ্যের খাদ্য দপ্তরে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত পদ্ধতি

পশ্চিমবঙ্গের শিক্ষিত চাকরি প্রার্থীদের জন্য সুখবর। রাজ্যের খাদ্য ও সরবরাহ দপ্তরের হাওড়া ডিস্ট্রিক্ট কন্ট্রোলারে ডেটা এন্ট্রি ও কম্পিউটার অপারেটার পদে শুরু হচ্ছে নিয়োগ। চুক্তির ভিত্তিতে এই নিয়োগ করা হবে। এই বিষয়ে বিশদে জানার জন্য রাজ্য সরকারের অফিশিয়াল ওয়েবসাইটে যোগাযোগ করার জন্যও জানানো হয়েছে। আবেদনের জন্য সময়সীমা সীমিত। ইচ্ছুক প্রার্থীদের তাই দ্রুত যোগাযোগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

কিন্তু কীভাবে আবেদন করবেন? শূন্যপদের সংখ্যা কত? শিক্ষাগত যোগ্যতা কত থাকা আবশ্যক? আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত সব খুঁটিনাটি...

শূন্যপদের সংখ্যা: রাজ্যের খাদ্য ও সরবরাহ দফতরের তরফে জানানো হয়েছে, শূন্যপদের সংখ্যা ২০। এর মধ্যে ডেটা এন্ট্রি অপারেটর পদে নেওয়া হবে ১৮ জনকে। বাকি ২টি পদে কম্পিউটার অপারেটর নিয়োগ হবে। অর্থাৎ নিয়োগের ক্ষেত্রে ডেটা এন্ট্রি অপারেটর- ১৮ জন ও কম্পিউটার অপারেটর-২ জন।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনও একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক স্তর উত্তীর্ণ হতে হবে। সঙ্গে কম্পিউটার জ্ঞান থাকা আবশ্যক।

বাছাই পদ্ধতি: এই পদের জন্য চাকরিপ্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে। প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতেই হবে নিয়োগ। পরীক্ষা হতে পারে আগামী ১২ নভেম্বর। তবে এই বিষয়ে এখনও নিশ্চিত কিছু বলা হয়নি।

আবেদন পদ্ধতি: ইচ্ছুক চাকরিপ্রার্থীরা হাওড়া জেলা পরিষদের অফিশিয়াল ওয়েবসাইট http://www.howrahzilaparishad.in-এ ক্লিক করে অনলাইনে আবেদন করতে পারবেন। সেখানে রেজিস্ট্রেশন স্লিপের প্রিন্ট আউট পেলে তা নিজের কাছে রাখতে হবে চাকরিপ্রার্থীকে। এই ওয়েবসাইটেই পরীক্ষার যাবতীয় তারিখ, স্থান সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।

আবেদনের শেষ তারিখ: আবেদনের শেষ তারিখ ২৯ অক্টোবর, ২০২১। ইচ্ছুক প্রার্থীদের আগামী ২৯ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে।