বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

'ইয়াস'-এর মোকাবিলায় প্রস্তুতি দেখতে নবান্নের কন্ট্রোল রুমে রাজ্যপাল! স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী

০৭:১৫ পিএম, মে ২৫, ২০২১

'ইয়াস'-এর মোকাবিলায় প্রস্তুতি দেখতে নবান্নের কন্ট্রোল রুমে রাজ্যপাল! স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস। মোকাবিলায় রাজ্যে প্রস্তুতি তুঙ্গে। এবার ঘূর্ণিঝড়ে মোকাবিলায় রাজ্যের সেই প্রস্তুতি খতিয়ে দেখতেই নবান্নে হাজির হলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ সন্ধ্যে ৫ঃ৫০ নাগাদ নবান্নে পৌঁছান রাজ্যপাল। তাঁকে স্বাগত জানান স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় নবান্নের কন্ট্রোলরুমে।

ইয়াস মোকাবিলার রাজ্যের প্রস্তুতির বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আগেই কথা বলেন রাজ্যপাল। এরপর তিনি ট্যুইটে জানান, ‘ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় রাজ্যের প্রস্তুতি দেখতে নবান্নে যাচ্ছি। মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে।’ তারপরই নবান্নে গিয়ে হাজির হন তিনি৷ নবান্নের কন্ট্রোল রুমে মুখ্যমন্ত্রী এবং রাজ্যপাল দু'জনে মিলে আধিকারিকদের সঙ্গে বৈঠকও করেন।

https://twitter.com/jdhankhar1/status/1397160697025363969?s=20

উল্লেখ্য, দূর্যোগ মোকাবিলায় প্রস্তুতি খতিয়ে দেখতে এই প্রথম নবান্নে হাজির হলেন কোনও রাজ্যপাল। এর আগে মাত্র একবারই ২০১৩ সালে উদ্বোধনের সময় নবান্নে আমন্ত্রিত ছিলেন তৎকালীন রাজ্যপাল এনকে নারায়ণন। সেই শেষ। তারপর আর কোনদিন নবান্নে যাননি রাজ্যপাল। তবে এদিন ফের নবান্নে পা পড়ল বর্তমান রাজ্যপালের।

প্রসঙ্গত, ইয়াসের সমস্ত খবর জানতে এর আগে আলিপুর আবহাওয়া দফতরেও গিয়েছিলেন রাজ্যপাল। আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথাও হয় তাঁর। ঘূর্ণিঝড় রুখতে কেন্দ্র ও রাজ্য যেভাবে একসঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছে, তার ভূয়সী প্রশংসাও শোনা যায় রাজ্যপালের মুখে।