বড় ঘোষণা রাজ্যের! এই সকল গাড়ির মালিকদের দিতে হবে না ট্যাক্স

বড় ঘোষণা রাজ্যের! এই সকল গাড়ির মালিকদের দিতে হবে না ট্যাক্স
বড় ঘোষণা রাজ্যের! এই সকল গাড়ির মালিকদের দিতে হবে না ট্যাক্স

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনা আবহের ফলে বহু মানুষের আর্থিক অবস্থা খারাপের দিকে গেছে। এমত অবস্থায় রাজ্য সেই সব মানুষের পাশে দাঁড়ালো। এমনই একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। আসলে গত দুবছর ধরে বিশাল ক্ষতির মুখে দাঁড়িয়ে রয়েছে পরিবহণ ব্যবস্থা। মাসের পর মাস গাড়ি বন্ধ। তারপর করোনার বিভিন্ন নিয়ম নির্দেশিকা সব মিলিয়ে প্রচুর সমস্যার সম্মুখীন সাধারণ মানুষের জীবন। এবার তাঁদের প্রতি মানবিকতা দেখাল রাজ্য সরকার। গতকাল রাজ্যের তরফ থেকে জানানো হয়েছে চলতি বছরের জুলাইয়ের ১ তারিখ থেকে ডিসেম্বরের ৩১ তারিখ পর্যন্ত, তারা একবারের জন্য এই কর মুকুবের সুবিধা পাবেন।

মোটর ভেহিকেল ট্যাক্স মুকুবের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তবে এই সুবিধা পাবেন তারাও যারা গত বছর জানুয়ারি মাসে এক বছরের জন্য মোটর ভেহিকেল ট্যাক্স জমা দিয়েছেন তারাও এই সুবিধা পাবেন। আসলে আগের বছরেও এই কর মুকুবের সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। তবে অনেকে বছরের শুরুতেই টাকা দিয়ে দেওয়ায় কর মুকুবের সুবিধা পায় নি। ফলে এই বছর তারাও যেন সুবিধা পায় সেই দিকে নজর দিতে বলেছে রাজ্য সরকার।

প্রসঙ্গত যে সব গাড়ি গুলি এই কর মুকুবের সুবিধা পাবেন সেগুলি হল পরিবহণ গাড়ি অর্থাৎ বাস, স্কুল বাস, প্রাইভেট কার ইত্যাদি, যাদের রেজিস্ট্রেশন চলতি বছরের জুলাইয়ের ১ তারিখ থেকে ডিসেম্বরের ৩১ তারিখ পর্যন্ত, তারা একবারের জন্য এই কর মুকুবের সুবিধা পাবেন।