শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

লাল বাতির গাড়ি ছেড়ে স্কুটি চালিয়ে দুয়ারে-দুয়ারে ঘুরছেন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা!

০৮:২৫ পিএম, মে ১৩, ২০২১

লাল বাতির গাড়ি ছেড়ে স্কুটি চালিয়ে দুয়ারে-দুয়ারে ঘুরছেন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা!

এ বছরের বিধানসভা নির্বাচনে সদ্য রাজনীতির মঞ্চে পা রেখেছিলেন বহু নতুন মুখই। বিভিন্ন দলের হয়ে ভিন্ন ভিন্ন কেন্দ্র থেকে ভোটের লড়াইয়েও দাঁড়িয়েছিলেন তাঁরা। তাঁদের মধ্যে বেশিরভাগই পরাজয়ের মুখ দেখলেও জিতে মন্ত্রীত্বও অর্জন করেছেন বেশ কিছু নতুন মুখ। তাঁদের মধ্যে অন্যতম ঝাড়গ্রামের বীরবাহা হাঁসদা। সদ্য ভোটে জিতে বিধায়ক হয়েছেন তিনি। পেয়েছেন বনদপ্তরের প্রতিমন্ত্রীর দায়িত্ব। আর সেই দায়িত্বকেই যথাযথ পালন করার চেষ্টায় সদা প্রতিজ্ঞ তিনি।

মন্ত্রীত্বের শপথ গ্রহণের পরই বীরবাহা ফিরে এসেছিলেন নিজেই বাড়িতে। তারপরই তাঁকে দেখা গেল লাল বাতির গাড়ি ছেড়ে স্কুটি চালিয়ে মানুষের দুয়ারে-দুয়ারে ঘুরতে। উদ্দেশ্য একটাই, রাজ্যের এই পরিস্থিতিতে জনসাধারণের মধ্যে কোভিড সচেতনতা বৃদ্ধি। করোনাকালে মানুষের মধ্যে করোনার সচেতনতা বাড়াতে এভাবেই স্কুটি চেপে এলাকায় ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে বীরবাহাকে।

এই প্রসঙ্গে প্রতিমন্ত্রী স্বয়ং জানিয়েছেন, "আগে যেরকম ভাবে সাধারণ মানুষদের সঙ্গে মিশতাম, মন্ত্রী হওয়ার পরেও একই রকম ভাবে মিশব। কিছু কিছু ক্ষেত্রে হয়তো কিছু প্রোটোকল মেনে চলতে হবে। তবে সবার প্রথমে আমি এই এলাকারই মানুষ।" এদিকে লাল বাতির গাড়ি চেপে এলাকায় সচেতনতা বাড়ানোর কাজ সম্ভব নয় বলেই তিনি জানিয়েছেন। তাই স্কুটি চেপেই এলাকার পথে ঘুরছেন বীরবাহা হাঁসদা।

[embed]https://www.youtube.com/watch?v=auwvODCzMpc&t=129s[/embed]

পাশাপাশি এদিন স্কুটি চালিয়ে এলাকার একটি স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজিত রক্তদান শিবিরেও যান বীরবাহা। তার সঙ্গে একমাত্র ছিলেন ছোট বোন বুরুনুকুই হাঁসদা। কোনও নিরপত্তারক্ষী বা অন্য কাউকেই পাশে দেখা যায়নি প্রতিমন্ত্রীর। এলাকার মেয়ে হয়েই সহজ-সরল ভাবে স্কুটি চেপে মানুষের দুয়ারে-দুয়ারে পৌঁছে গিয়েছিলেন তিনি।