কমল করোনার দৈনিক সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে সংক্রমিত হয়েছেন ১৭,৮৮৩ জন

কমল করোনার দৈনিক সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে সংক্রমিত হয়েছেন ১৭,৮৮৩ জন
কমল করোনার দৈনিক সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে সংক্রমিত হয়েছেন ১৭,৮৮৩ জন / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে ভোটের আবহেই ঝড়ের গতিতে বেড়েছিল করোনার সংক্রমণ। তৃতীয়বারের জন্য রাজ্যে ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। তৃতীয়বারের জন্য বাংলার মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর ক্ষমতায় এসেই রাজ্যের করোনা সংক্রমণে রাশ টানতে সরকার একের পর এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে।

সংক্রমণ ঠেকাতে ১৬ থেকে ৩০ মে পর্যন্ত রাজ্যে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে। রাজ্যে বন্ধ রয়েছে লোকাল ট্রেনও। এর জেরেই ধীরে ধীরে কমছে রাজ্যে করোনার সংক্রমণ। গত কয়েকদিনের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই সেটাই জানা যাচ্ছে।

সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান থেকে জানা গিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৭,৮৮৩ জন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২ লক্ষ ৮৪ হাজার ৯৭৩ জন। রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের নিরিখে রাজ্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৩,৭৯৩ জন। এরপরেই দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩,১২১ জন। উল্লেখ্য, নদীয়ায় ক্রমশ বাড়ছে দৈনিক সংক্রমণ। তবে, রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিংয়ে তুলনামূলকভাবে কমল সংক্রমণ। ২৪ ঘণ্টায় ৫৫৩ জন করোনা পজিটিভ সেখানে।

এদিকে একদিনে রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১৫৩ জন। মৃত্যুর সংখ্যার নিরিখেও প্রথম সারিতে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৪৭ জনের। এরপরে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা, সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৫ জনের। তবে, রাজ্যে করোনার সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন করোনাজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়ে উঠেছেন ১৯,৬৭০ জন। যা দৈনিক আক্রান্তের সংখ্যার থেকে অনেকটাই বেশি। এ নিয়ে মোট ১১ লক্ষ ৪১ হাজার ৮৭১ জন করোনাজয়ী।

বর্তমানে সুস্থতার হার ৮৮.৮৬ শতাংশ। সুস্থতার হার বাড়ার সঙ্গে সঙ্গে রাজ্যে ফের কমল অ্যাকটিভ কেসের সংখ্যা। বর্তমানে রাজ্যে বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১ লক্ষ ২৮ হাজার ৫৮৫ জন। দেশে চলছে করোনার টিকাকরণের পাশাপাশি করোনার পরীক্ষাও। বাংলাও এর বাইরে নয়। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৬৬ হাজার ২৮৮ জনের।