শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ক্রমশ সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ

০৮:২০ পিএম, আগস্ট ২, ২০২১

ক্রমশ সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে কড়া বিধিনিষেধ জারির সুফল মিলছে। ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। তবে, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। গত ২৪ ঘণ্টায় ফের নিম্নমুখী রাজ্যের করোনার দৈনিক সংক্রমণ। সেই সঙ্গে স্বস্তি দিচ্ছে সুস্থতার হারও। নতুন করে ছন্দে ফেরার চেষ্টা করছে বাংলা। এর সঙ্গেই রয়েছে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিতও।

সোমবার সপ্তাহের প্রথম দিনেই রাজ্যে এক ধাক্কায় অনেকটাই কমল করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৭৫ জন। গতকালের থেকে করোনার দৈনিক সংক্রমণ অনেকটাই কম। গতকাল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭০১ জন। সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৮৯ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই কম। এই জেলায় বেশ কয়েকদিন পরে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০০ থাকার পর, তা ফের ১০০ নিচে নেমেছে। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্তের সংখ্যা ৬১ জন। তৃতীয় স্থানে রয়েছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৪৯ জন। তাছাড়া বাকি সব জেলা থেকেই এদিন কমবেশি নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ফলে, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ২৯ হাজার ২৯৫ জন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১২ জন। গতকালের থেকে মৃত্যুর সংখ্যা সামান্য কম। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগণায় ২ জনের, জলপাইগুড়িতে ২ জনের এবং নদিয়ায় ৩ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ১৮ হাজার ১৬১ জন।

করোনায় আশার আলো দেখাচ্ছেন করোনাজয়ীরাই। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৩৪ জন। যা দৈনিক আক্রান্তের সংখ্যার থেকে অনেকটাই বেশি। এনিয়ে রাজ্যে করোনাকে পরাস্ত করে, সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৫ লক্ষ ৩৩১ জন। ঊর্ধ্বমুখী সুস্থতার। বর্তমানে সুস্থ ৯৮.১১ শতাংশ রাজ্যবাসী। প্রতিদিনই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। বর্তমানে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১০ হাজার ৮০৩ জন। করোনা রোগী চিহ্নিত করতে চলছে টেস্টিংও। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে, ৩৩ হাজার ২১৫ জনের।