শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আবারও প্রবল বৃষ্টির ইঙ্গিত রাজ্যজুড়ে! একাধিক জেলায় জারি বজ্রপাতের সতর্কতা

১২:৫০ পিএম, জুলাই ৮, ২০২১

আবারও প্রবল বৃষ্টির ইঙ্গিত রাজ্যজুড়ে! একাধিক জেলায় জারি বজ্রপাতের সতর্কতা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বুধবার দুপুর থেকে রাজ্যজুড়ে ব্যাপক বৃষ্টির দাপট দেখা গিয়েছে। যদিও এই মুহূর্তে এই বৃষ্টি কমার তেমন লক্ষণ নেই। আজ, অর্থাৎ বৃহস্পতিবারও রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস।

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে। পাশাপাশি আজ রাজ্যজুড়েই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলেও বলা হয়েছে। আরও বলা হয়েছে যে, শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে।

আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, আলিপুরদুয়ার এবং কোচবিহারে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বিহার থেকে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখার জন্যই এই বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি। এর পাশাপাশি মৌসুমি বায়ু সক্রিয় হয়ে ওঠায়, বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণ জলীয় বাষ্প ঢুকেছে রাজ্যে। বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ এবং ন্যূনতম ৬৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১০১.৩ মিলিমিটার।