সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

মকর সংক্রান্তিতেও নেই শীতের আমেজ! রাজ্যজুড়ে বাড়বে বৃষ্টি, কী বলছে হাওয়া অফিস?

০৯:২৯ এএম, জানুয়ারি ১৪, ২০২২

মকর সংক্রান্তিতেও নেই শীতের আমেজ! রাজ্যজুড়ে বাড়বে বৃষ্টি, কী বলছে হাওয়া অফিস?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মকর সংক্রান্তিতেও নেই শীতের আমেজ। উল্টে রাজ্যজুড়ে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস বলছে, রাজ্যের উপকূলীয় জেলাগুলোতে আজ থেকে সামান্য বাড়তে পারে পরিমাণ। পাশাপাশি কলকাতা-সহ দক্ষিণের বাদবাকি জেলাতেও আজ দিনভর হালকা বৃষ্টি চলবে বলেই জানানো হয়েছে।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার থেকেই দুটি পশ্চিমী ঝঞ্ঝা রাজ্যে আসছে। সেই কারণেই শনি ও রবিবার সাময়িকভাবে শীতের আমেজ ফের উধাও হতে পারে। সোম এবং মঙ্গলবারও এমনই থাকবে আবহাওয়া পরিস্থিতি। অন্যদিকে, উত্তরবঙ্গের ক্ষেত্রে আজ দিনভর ঘন কুয়াশা থাকবে। এর সঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামীকাল থেকে দুই বঙ্গেই বৃষ্টির সম্ভবনা কমবে বলেই ইঙ্গিত।

আবার রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত রয়েছে। উল্টে কিছুটা বেড়েছে তাপমাত্রা। ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস থেকে তাপমাত্রা বেড়ে হয়েছে ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। দিনের তাপমাত্রা অনেকটা কমে, এখনও অপরিবর্তিত রয়েছে। শনিবার থেকে রাতের তাপমাত্রা নামবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। বর্তমান তাপমাত্রার থেকে ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত নামতে পারে তাপমাত্রা, বৃষ্টির পরে। এদিকে, উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং বাদ দিয়ে বাদ বাকি জেলাতে আগামিকালের পর থেকে শুষ্ক আবহাওয়া থাকবে। উত্তরবঙ্গে রাতের তাপমাত্রা আগামীকাল থেকে দুই থেকে তিন ডিগ্রি কমবে।