পিছু ছাড়ছে না নিম্নচাপ! সপ্তাহের শুরু থেকেই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি, সঙ্গে উত্তুরে হাওয়া

পিছু ছাড়ছে না নিম্নচাপ! সপ্তাহের শুরু থেকেই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি, সঙ্গে উত্তুরে হাওয়া
পিছু ছাড়ছে না নিম্নচাপ! সপ্তাহের শুরু থেকেই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি, সঙ্গে উত্তুরে হাওয়া / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কিছুতেই যেন পিছু ছাড়ার নাম নিচ্ছে না নিম্নচাপ। সপ্তাহের শুরু থেকেই ফের রাজ্যের একাধিক জায়গায় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। রবিবার থেকেই বিভিন্ন জেলায় জেলায় বৃষ্টি শুরু হয়েছে। আজ সপ্তাহের প্রথম দিনেই বিভিন্ন জেলায় জেলায় শুরু হয়েছে বৃষ্টি। যদিও ভারী বৃষ্টির কোনও সতর্কতা জারি হয়নি আবহাওয়া দফতর থেকে।

আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এর জেরেই রবিবার দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি হয়েছে। সোমবার অর্থাৎ আজও এই পরস্থিতিই থাকবে। এদিকে, নিম্নচাপের কারণে রাজ্যে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকেছে। এর জন্য বাধা পাচ্ছে উত্তুরে হাওয়া। বৃষ্টির কারণে শীতের আমেজ থাকলেও, তাপমাত্রায় বিশেষ কোনও বদল হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। জানা গিয়েছে, আগামী দু’দিন তাপমাত্রা মোটামুটি একই থাকবে। দিনের বেলা তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকবে।

এদিকে, আজ কলকাতার আকাশ মেঘলা থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ ছিটেফোঁটা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ দিনের তাপমাত্রা থাকতে পারে ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২০.৪ ডিগ্রির আশেপাশে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৬৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১.৬ মিলিমিটার।

অন্যদিকে, আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এ বছরে যেমন বর্ষা দীর্ঘদিন ধরে ছিল, তেমনই এবছর শীতও জাঁকিয়ে পড়ার সম্ভবনা রয়েছে। গত বছরের তুলনায় এবছর একটু বেশিই শীত পড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।