শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

মর্মান্তিক ঘটনা! আগুনে পুড়ে বাঁকুড়ায় মৃত্যু হল ২ শবর শিশুকন্যার, এলাকায় শোকের ছায়া

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০৪:৩৩ পিএম | আপডেট: ডিসেম্বর ৭, ২০২২, ০৪:৩৩ পিএম

মর্মান্তিক ঘটনা! আগুনে পুড়ে বাঁকুড়ায় মৃত্যু হল ২ শবর শিশুকন্যার, এলাকায় শোকের ছায়া
মর্মান্তিক ঘটনা! আগুনে পুড়ে বাঁকুড়ায় মৃত্যু হল ২ শবর শিশুকন্যার, এলাকায় শোকের ছায়া

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়াঃ এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল বাঁকুড়া জেলায়। আগুনে পুড়ে মৃত্যু হল দুই শবর শিশুকন্যার। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে এলাকায়। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। এদিন এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বাঁকুড়া জেলার ইন্দাস থানার অন্তর্গত নাররা গ্রামে। মৃত দুই শিশুকন্যার নাম পূর্ণিমা শবর, বয়স ১ বছর এবং সুস্মিতা শবর, বয়স ৩ বছর।

স্থানীয় সূত্রে খবর, ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি থানার অন্তর্গত মাকড়ভোলা গ্রাম থেকে ধনঞ্জয় শবর নামে এক ব্যক্তি তাঁর স্ত্রী,  ৫ বছরের এক শিশুপুত্র এবং দুই শিশুকন্যাকে নিয়ে বাঁকুড়া জেলার নাররা গ্রামে মাঠে ধান কাটার কাজ করতে এসেছিলেন। তাঁদের মতোই মোট ৫ টি পরিবার ওই এলাকায় ধান কাটার কাজ করতে এসেছে। গ্রামে মাঠের মধ্যেই ঘরের ছাউনি দিয়ে ঝুপড়ি বানিয়ে সেখানে থাকছিলেন তাঁরা এবং অন্যের জমিতে ধান কাটার কাজ করতেন।

অন্যান্য দিনের মতো এদিনও ধনঞ্জয় শবর এবং তাঁর স্ত্রী রান্না সেরে সন্তানদের খাইয়ে ধান কাটার কাজে বেরিয়ে পড়েছিলেন। দুই শিশুকন্যা ঘরের ভিতরে ঘুমোচ্ছিল। এরপর আচমকাই এদিন সকাল ১০ টা নাগাদ খড়ের ছাউনি দেওয়া ওই ঘরে আগুন লেগে যায়। সাধারণ মানুষের নজরে আসার সঙ্গে সঙ্গে তাঁরা আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে দুই শিশুকন্যা আগুনের গ্রাসে চলে গিয়েছে।

এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় সাধারণ মানুষদের মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। শোকের ছায়া নেমে আসে মৃত দুই শিশু কন্যার পরিবার-সহ অন্যান্য পরিবারগুলিতেও। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় ইন্দাস থানার পুলিশ। ঘটনাস্থলে যান বিষ্ণুপুর এসডিপিও কুতুবুদ্দিন খানও। পুলিশ দুই শিশু কন্যার মৃতদেহ উদ্ধার করে বিষ্ণুপুর জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। তবে কীভাবে ওই ঘরে আগুন লাগলো তা এখনও স্পষ্ট নয়। পুরো ঘটনা তদন্ত শুরু করেছে ইন্দাস থানার পুলিশ।