বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

অসুস্থ বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল! চিকিৎসা শুরু হল এসএসকেএম-এ

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২, ০৪:০৮ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২২, ০৪:৩৮ পিএম

অসুস্থ বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল! চিকিৎসা শুরু হল এসএসকেএম-এ
অসুস্থ বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল! চিকিৎসা শুরু হল এসএসকেএম-এ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজই অসুস্থতার কারণে সিবিআই-এর প্রশ্নবানের মুখোমুখি হতে পারেননি বীরভূমের জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল। এদিকে আজই তাঁকে আনা হল এসএসকেএম-এ। হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে রেখে শুরু হয়েছে পরীক্ষা-নিরীক্ষা। জরুরি পরিস্থিতিতে হাসপাতাল কর্তৃপক্ষকে অনুব্রতর অসুস্থতার কথা জানানো হয়।

 

এদিকে, হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, এদিন অনুব্রতর অসুস্থতার কথা জানানো হয়। এরপর জরুরি ভিত্তিতে বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে হাসপাতালে ডেকে পাঠানো হয়। উডবার্ন ব্লকের ফার্স্ট ফ্লোরের একটি কেবিনে রয়েছেন তিনি। তাঁকে দেখছেন সার্জারি বিভাগের এবং মেডিসিন বিভাগের চিকিৎসকরা। ঠিক কী সমস্য়া হচ্ছে, তা দেখার চেষ্টা করছেন।

 

জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলের সঙ্গে কথা বলছেন চিকিৎসকরা। তাঁর শরীরে কিছু দীর্ঘকালীন গুরুতর সমস্যা রয়েছে। সেগুলির সম্পর্কে খুঁটিনাটি জানছেন চিকিৎসকেরা। তা থেকেই সমস্যা হচ্ছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। পরে প্রয়োজন বুঝে অন্য বিভাগের চিকিৎসকদের পরামর্শও নেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। তবে, আপাতত ভর্তি না করা হলেও, কেবিনে রেখে পরীক্ষা করা হচ্ছে অনুব্রতকে। বেশ কিছুক্ষণ সেখানে থাকতে হতে পারে তাঁকে।

 

প্রসঙ্গত উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা মামলায় সম্প্রতি অনুব্রতকে তলব করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই নিয়ে দু’বার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বা সিবিআই তলব করলেও, হাজিরা এড়ালেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। কারণ হিসেবে জানালেন তিনি ‘অসুস্থ’, তাই হাজিরা দিতে পারছেন না। বীরভূমের ইলামবাজারের গোপালনগরের বিজেপি কর্মী গৌরব সরকারের খুনের অভিযোগে যে মামলা করা হয়েছে, তারই তদন্তে অনুব্রতকে ডাকা হয় বলেই জানা গিয়েছে সিবিআই সূত্রে।

 

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারির ২৮ তারিখেও অনুব্রত মণ্ডলকে তলব করেছিল সিবিআই। কিন্তু সেদিনও তিনি একই কারণ দেখিয়ে হাজিরা দেননি। কিন্তু এবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে তদন্তকারীদের মনে, এমনটাই জানা যাচ্ছে। এদিকে, বিরোধীদের একাংশ কটাক্ষের সুরে বলছেন যে, সিবিআইয়ের হাজিরা এড়াতেই অসুস্থতার ভান করছেন তৃণমূলের এই দাপুটে নেতা।

 

অন্যদিকে, বুধবারই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। সেখানে সিবি আই-এর নোটিসকে চ্যালেঞ্জ জানান। বৃহস্পতিবার তাঁর আবেদনের শুনানি। তার মধ্যেই হাসপাতালে যেতে হল অনুব্রতকে।

 

এদিকে, এদিন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুব্রত মণ্ডলের অসুস্থতা নিয়ে মুখ খোলেন। দলের চেয়ারপার্সন হিসেবে পুনর্নির্বাচিত হওয়ার পরই, মুখ্যমন্ত্রীকে অনুব্রতকে নিয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা যায়। একই সঙ্গে বিজেপি এবং কেন্দ্রকে আক্রমণ করেন তিনি। ভোটের সময় ইচ্ছাকৃতভাবে সিবিআই-ইডি নামিয়ে ‘কেষ্ট’কে জ্বালাতন করা হচ্ছে বলেও অভিযোগ করেন মমতা।