শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বাড়ি ফিরেই চেনা মেজাজে অনুব্রত মণ্ডল! অনুগামীদের উদ্দেশ্যে কী বার্তা দিলেন নেতা?

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ২০, ২০২২, ০৮:৪১ পিএম | আপডেট: মে ২১, ২০২২, ০২:৪১ এএম

বাড়ি ফিরেই চেনা মেজাজে অনুব্রত মণ্ডল! অনুগামীদের উদ্দেশ্যে কী বার্তা দিলেন নেতা?
বাড়ি ফিরেই চেনা মেজাজে অনুব্রত মণ্ডল! অনুগামীদের উদ্দেশ্যে কী বার্তা দিলেন নেতা?

দীর্ঘ দেড় মাস বাড়ি ফিরলেন বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। আর চেনা পরিসরে ফিরতেই ধরা দিলেন একেবারে নিজস্ব মেজাজে! এতদিন পর বীরভূমে পা রাখতেই অনুগামীদের উদ্দেশ্যে দিলেন বার্তা। আর প্রিয় নেতাকে ফের পেয়ে সংবর্ধনার জোয়ারে ভাসিয়ে দিল জনতা।

এদিন বীরভূমের তৃণমূল সভাপতির বাড়ি ফেরার খবর ছড়িয়ে পড়তেই ভীড় জমে যায় তাঁর বাড়ির সামনে। বেলা যত বাড়তে থাকে ততই উপচে পড়তে থাকে অনুগামীদের ভীড়। বিভিন্ন জায়গা থেকে জনতার আগমন ঘটতে থাকে। নেতাকে স্বাগত জানাতে তাঁর বাড়ির সামনে তখন যেন উৎসবের মেজাজ। সংবর্ধনা জানানোর জন্য বাঁধা হয় মঞ্চও৷

বিকেল বেলায় অনুব্রত মণ্ডল বাড়ি ফিরতেই তাঁকে ঘিরে উৎসব শুরু হয়ে যায় কর্মীদের। কালো এসইউভি থেকে নেতা নামতেই শুরু হয় স্লোগানের বন্যা। যা দেখে আপ্লুত হয়ে যান অনুব্রতও৷ গাড়ি থেকে নেমেই তিনি উঠে পড়েন মঞ্চে। জনগণের হাততালির মাঝেই এরপর নিজের ছোট্ট বক্তব্য রাখেন তৃনমূল সভাপতি।

সকলের ভালোবাসা পেয়ে মঞ্চে উঠে হাতে মাইক্রোফোন নিয়ে অনুগামীদের সকলের প্রিয় ‍‍`কেষ্ট দা‍‍` বলতে শুরু করেন, “আমি আছি। মরি নাই। ভগবান ও আল্লার দোয়াতে সুস্থ হয়ে বোলপুরের মাটিতে পা দিয়েছি। আপনাদের আশীর্বাদে আমি এখন অনেকটাই সুস্থ। তবে আমাকে কিছুদিন বিশ্রাম নিতে হবে। কিছু মনে করবেন না।"

এরপরই নিজস্ব চেনা ভঙ্গিতে সকলকে খোলা বার্তা দিয়ে অনুব্রত বলেন, "মানুষের পাশে থাকুন, মানুষের উন্নয়ন করুন, মানুষকে ভালোবাসুন, সব শ্রেণীর মানুষের জন্য কাজ করুন। তবে কেউ কোনও অন্যায় কাজে থাকবেন না। ”

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই অসুস্থতায় ভুগছিলেন বীরভূমের তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল। এরপর গত ৬ এপ্রিল হাসপাতালে ভর্তি হন তিনি। গরু পাচার কাণ্ডের তদন্তের স্বার্থে অনুব্রত মণ্ডলের কাছে চিঠি পাঠিয়েছিল সিবিআই। তাঁকে গত ৬ এপ্রিল বেলা এগারোটার মধ্যে নিজাম প্যালেসে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশমতো নিজাম প্যালেসের উদ্দেশ্যে তিনি রওনা দিলেও অসুস্থতার জন্য মাঝপথেই ঘোরাতে হয় অনুব্রত মণ্ডলের গাড়ি। এরপর সেদিনই বুকে ব্যথা নিয়ে এস এস কে এমে যান তৃণমূল নেতা। সেখানেই শারীরিক পরীক্ষার পর হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। সেখানে দীর্ঘদিন অসুস্থ থাকার পর ছুটি পেয়ে অনুব্রত চলে যান কলকাতার চিনার পার্কের ফ্ল্যাটে।

এসবের মধ্যেও কিন্ত সিবিআই তাঁর পিছু ছাড়েনি। বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিশ পাঠায় সিবিআই। কিন্ত শারীরিক অসুস্থতার কথা বলে হাজিরা এড়িয়ে যান তিনি। অবশেষে গত বৃহস্পতিবার তিনি নিজেই হাজিরা দেন সিবিআই দপ্তরে। সেখানে দীর্ঘ ৪ ঘন্টা ধরে চলে জেরা। সিবিআই দপ্তর থেকে বেরিয়ে অনুব্রত ফের যান এসএসকেএম হাসপাতাল। সেখানে রুটিন চেকআপ সেরেই শুক্রবার বোলপুরের বাড়িতে ফেরেন তিনি। যদিও আগামী সপ্তাহে তাঁকে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফের তলব করেছে বলে জানা গিয়েছে।