শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বছর শেষে দীঘায় ১০ লক্ষ টাকা জেতার সুবর্ণ সুযোগ! শুধু করতে হবে এই কাজ

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ১০:৩৫ পিএম | আপডেট: ডিসেম্বর ২, ২০২২, ০৪:৩৫ এএম

বছর শেষে দীঘায় ১০ লক্ষ টাকা জেতার সুবর্ণ সুযোগ! শুধু করতে হবে এই কাজ
বছর শেষে দীঘায় ১০ লক্ষ টাকা জেতার সুবর্ণ সুযোগ! শুধু করতে হবে এই কাজ

বাঙালির কাছে ছুটি কাটানোর জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলির  অন্যতম দীঘা। বিশেষ করে উইক এন্ডে অনেকেই ছুটি কাটাতে সমুদ্র সফরে যাওয়ার কথা ভাবেন। শুধু বাঙালিরাই নন, বাংলার বাইরেও বহু পর্যটক এসে ভীড় জমান দীঘার সমুদ্র সৈকতে৷ এবার সেই দীঘাকে বিশ্বের দরবারে বিশেষ পরিচিতি দিতে নয়া উদ্যোগ নিচ্ছে পূর্ব মেদিনীপুর প্রশাসন।

পূর্ব মেদিনীপুর প্রশাসনের তরফ থেকে দীঘাকে জনপ্রিয় করতে তুলতে যে পদক্ষেপ নেওয়া হয়েছে তা অভাবনীয়। আর এক্ষেত্রে রয়েছে ১০ লক্ষ টাকা জেতার সুযোগও। আসলে দিঘাকে বিশ্বের দরবারে তুলে ধরার জন্য পূর্ব মেদিনীপুর প্রশাসনের তরফ থেকে বিচ ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সেই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজেতা ১০ লক্ষ টাকা পুরস্কার হিসেবে জিতে নিতে পারেন।

পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ এই প্রতিযোগিতার আয়োজন করতে চলেছে।  পূর্ব মেদিনীপুর পুলিশের তরফ থেকে এমন অভিনব পদক্ষেপ নেওয়া হয়েছে মূলত দূষণমুক্ত পৃথিবীর বার্তা দিয়ে জেলার পর্যটনকেন্দ্র দিঘায় আগত বিপুল সংখ্যক পর্যটকের কাছে সুন্দর- স্বচ্ছ পরিবেশ গড়ে তোলার আহ্বান জানিয়ে। সুবর্ণ এই সুযোগ রয়েছে বছরের শেষে ২৪ ডিসেম্বর। এমন ইভেন্টের আয়োজন করা হচ্ছে পূর্ব মেদিনীপুর পুলিশ ছাড়াও রোড রেস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে।

এই প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করতে আগ্রহী তাদের রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে বুধবার থেকেই। ১৮-৩০ বয়স, ৩১-৪৫ বয়স এবং ৪৫ উর্ধ্বে তিন রকম ক্যাটাগরি করা হয়েছে আবেদনকারীদের জন্য। এছাড়াও ম্যারাথনের জন্য রয়েছে ২১ কিমি, ১০কিমি এবং ৫ কিমি সহ মোট ৩২ টি ক্যাটাগরি। অনলাইনে আবেদন করার ক্ষেত্রে ২১ কিমির জন্য ৮০০ টাকা, ১০ কিমির জন্য ৬০০ টাকা এবং ৫ কিমির জন্য ৪০০ টাকা রেজিস্ট্রেশন ফী হিসাবে দিতে হবে। তবে যারা পূর্ব মেদিনীপুরের বাসিন্দা তারা ৩০০ টাকা দিয়ে অংশগ্রহণ করতে পারবেন নিকটবর্তী পুলিশ স্টেশনে নাম নথিভূক্ত করার মধ্য দিয়ে।

২১ কিমির জন্য প্রথম পুরস্কার ২০ হাজার টাকা, দ্বিতীয় জন পাবেন ১৫ হাজার এবং তৃতীয় জন পাবেন ১০ হাজার টাকা। ১০ কিমি দৌড়ে প্রথম জনের জন্য ১০ হাজার, দ্বিতীয় জন ৮ হাজার এবং তৃতীয় জন পাবেন ৬ হাজার টাকা। ৫ কিমি দৌঁড়ে প্রথম পাবেন ৮ হাজার টাকা, দ্বিতীয়জন পাবেন ৬ হাজার এবং তৃতীয় ৫ হাজার টাকা। সব মিলিয়ে এই ইভেন্টে ১০ লক্ষ টাকা পুরস্কার রয়েছে। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে যারা অংশগ্রহণ করতে আগ্রহী তারা www.dighabeachmarathon.in ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে পারেন অথবা অফলাইনেও আবেদন করতে পারেন।