শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

Corona Update West Bengal: ক্রমশ সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমণ ২০ নিচে! মৃত্যুশূন্য বাংলা

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০৮:৪৩ পিএম | আপডেট: এপ্রিল ২৬, ২০২২, ০২:৪৩ এএম

Corona Update West Bengal: ক্রমশ সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমণ ২০ নিচে! মৃত্যুশূন্য বাংলা
ক্রমশ সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমণ ২০ নিচে! মৃত্যুশূন্য বাংলা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের করোনা পরিস্থিতি এখনও অনেকটাই নিয়ন্ত্রণে। রাজ্যের করোনা গ্রাফ এখন স্বস্তি দিচ্ছে। খুলে গেছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। এবছর অফলাইনে মাধ্যমিক পরীক্ষাও হয়েছে। শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষাও। ফের স্বাভাবিক হচ্ছে জনজীবন। এদিকে, রাজ্যের করোনা গ্রাফ নিয়ন্ত্রণে থাকলেও, গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের কমল করোনা আক্রান্তের সংখ্যা। আপাতত ২০-এর অনেক নিচেই রয়েছে রাজ্যে করোনা সংক্রমণ। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ফের মৃত্যুশূন্য বাংলা। টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য এখন সুস্থতার পথে এগোচ্ছে ক্রমশ। এদিকে, গত ১ এপ্রিল থেকেই করোনাবিধি উঠে গেছে। যদিও মাস্ক পরা এখনও বাধ্যতামূলক।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ জন। গতকালের থেকে কমল করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪১ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ১৮ হাজার ৩১ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.৩৩ শতাংশে। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে একজনেরও মৃত্যু হয়নি। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ২০১ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯৬ হাজার ৫৮১ জন। সুস্থতার হার ৯৮.৯৪ শতাংশ। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১০ হাজার ৩৯৬ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫ হাজার ৭২৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। ধীরে ধীরে সুস্থতার পথেই এগোচ্ছে রাজ্য।

দেশের অন্যান্য রাজ্যে বিশেষ করে রাজধানী দিল্লিতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও, বাংলায় এখনও নিয়ন্ত্রণেই রয়েছে সংক্রমণ। দেশের মধ্যে ৫ রাজ্যের করোনা পরিস্থিতি উদ্বেগজনক। এই পাঁচ রাজ্যকে ইতিমধ্যেই সতর্ক করে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এই ৫ রাজ্যের মধ্যে দিল্লি ছাড়াও রয়েছে  হরিয়ানা, মিজোরাম, মহারাষ্ট্র এবং উত্তরপ্রদেশ। এইসব রাজ্যের করোনা পরিস্থিতি চতুর্থ ঢেউয়ের ইঙ্গিত দিচ্ছে। তবে, স্বস্তির খবর বাংলায় করোনা পরিস্থিতি এখনও স্বস্তিজনক জায়গাতেই রয়েছে।