মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সামান্য ভুলেই মারাত্মক বিপদ! CCTV ফুটেজে ধরা পড়ল বীরভূমের মর্মান্তিক দুর্ঘটনার দৃশ্য

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৩:২১ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৯:২১ পিএম

সামান্য ভুলেই মারাত্মক বিপদ! CCTV ফুটেজে ধরা পড়ল বীরভূমের মর্মান্তিক দুর্ঘটনার দৃশ্য
সামান্য ভুলেই মারাত্মক বিপদ! CCTV ফুটেজে ধরা পড়ল বীরভূমের মর্মান্তিক দুর্ঘটনার দৃশ্য


পথঘাটে বেরোলে সবসময় কড়া সতর্ক থাকা উচিৎ। সামান্য ভুলেই কখন যে কী মারাত্মক দুর্ঘটনা ঘটে যেতে পারে তা হয়তো অনেকে কল্পনাও করতে পারবেন না। এমনই দৃশ্য এবার দেখা গেল বীরভূমের সিউড়ি থানার অন্তর্গত লম্বোদরপুর মোড়ের ১৪ নং জাতীয় সড়কে। হস্পতিবার সাতসকালে সেখানে একটি পথ দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয় এক বাইক আরোহীর। সিসিটিভি ফুটেজে ধরা পড়ল সেই দৃশ্য।

সামান্য ভুলের জন্যই যে ওই বাইক চালককে নিজের প্রাণ হারাতে হল তা সিসিটিভি ফুটেজেই স্পষ্ট। জানা গিয়েছে, বৃহস্পতিবারের দুর্ঘটনায় মৃত ওই ব্যক্তি ঝাড়খণ্ডের নিজুরি গ্রামের বাসিন্দা। তার নাম বিষ্ণু ঘোষ। বয়স ৫২ বছর। এই পথ দুর্ঘটনায় ওই ব্যক্তির দেহ ক্ষতবিক্ষত হয়ে যায়। বেলচা ব্যবহার করে তার মৃতদেহ উদ্ধার করে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে আনা হয় সেই দেহ।

এহেন মর্মান্তিক দুর্ঘটনার পরই ১৪ নম্বর জাতীয় সড়কে বিক্ষোভে নামেন এলাকার বাসিন্দারা। দুর্ঘটনার স্থলে কর্তব্যরত সিভিক ভলেন্টিয়ারের কাজে গাফিলতির অভিযোগ তোলেন তাঁরা। তাঁদের অভিযোগ, সিভিক ভলেন্টিয়ার ঠিকঠাক নিজের কর্তব্য পালন করলে এমন দুর্ঘটনা ঘটত না। কিন্তু সিসিটিভি ফুটেজে কিন্তু অন্য দৃশ্যই ফুটে উঠেছে। সিসিটিভি ফুটেজ অনুযায়ী, ওই সিভিক ভলেন্টিয়ার কিন্তু নিজের দায়িত্ব ঠিকঠাকই সামলাচ্ছিলেন। ঠিক কী দেখা যাচ্ছে সিসিটিভি-তে?

দেখা গিয়েছে, সিভিক ভলেন্টিয়ার যখন ১৪ নম্বর জাতীয় সড়কের উপর যে সকল যানবাহন চলাচল করে তাদের যাতায়াতের অনুমতি দেন সেই সময় রাজ্য সড়কে অন্যান্য যানবাহন এসে দাঁড়ালেও দুর্ঘটনাগ্রস্থ ওই মোটরবাইক আরোহী জাতীয় সড়কের উপর দিয়ে যাওয়া গাড়িগুলির ফাঁক দিয়ে যাওয়ার চেষ্টা করেন। দুর্ঘটনাগ্রস্থ ব্যক্তি একদিক গাড়ি আসছে না দেখলেও অপরদিক তিনি দেখেননি। এরপরেই তিনি জাতীয় সড়ক পারাপারের চেষ্টা করলে এমন দুর্ঘটনার সম্মুখীন হন

সিসিটিভি ফুটেজের এই দৃশ্য সামনে আসার পর যারা সেই ফুটেজ দেখেছেন তারা মনে করছেন, ওই বাইক আরোহীর সামান্য ভুলের জন্যই এমন মর্মান্তিক দুর্ঘটনা। এখানে কর্তব্যরত সিভিক ভলেন্টিয়ারের কোন গাফিলতি নেই বলেও তারা মনে করছেন। সামান্য ভুলের জন্যই এই বড় দুর্ঘটনা বলা যেতেই পারে। তাই জাতীয় সড়ক পারাপারের সময় অনেক বেশি সতর্ক থাকার কথা বারবার বলা হচ্ছে।